শিবগঞ্জে পুলিশের ওপর হামলার ঘটনায় বিএনপির আরো ২৩ নেতাকর্মী গ্রেফতার


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পুলিশের উপর হামলার ঘটনায় গত ২ দিনে  বিএনপির ২৩ নেতাকর্মীকে গেফতার করেছে। এ নিয়ে মোট ৩৫ জন বিএনপির নেতাকর্মীকে গেফতার করা  হলো। আটকদের মধ্যে কানসাট ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি টমাস উদ্দিন ও উপজেলা স্বেচ্ছাসেবকদলের যুগ্ম আহ্বায়ক রুবেল আলীসহ ২৩ জন রয়েছে। গ্রেফতারকৃদের সবাইকে   আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
এর আগে গত সোমবার সকালে শিবগঞ্জ উপজেলার বাসস্ট্যান্ড এলাকা থেকে ১৪ টি ককটেল উদ্ধার করে পুলিশ।
শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ জানান, পুলিশের প থেকে কর্তব্যরত পুলিশের ওপর হামলার ঘটনায় ফুটেজ দেখে শনাক্ত করে প্রথম দিন ১২ জন, দ্বিতীয় দিনে ১৭ জন আর ৩য় দিনে ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এ মামলায় বিএনপির ৩৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করে আদালতে সপোর্দ করা হয়েছে।
তিনি আরো জানান, পুলিশ সদস্যদের উপর হামলার অভিযোগে রোববার রাতেই পুলিশ বাদী হয়ে ৩০ জনের নাম উল্লেখসহ শতাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামী করে মামলাটি দায়ের করেন শিবগঞ্জ থানার এসআই শিহাব উদ্দিন।
উল্লেখ্য, জ্বালানী তেলসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধি ও ভোলায় দু’নেতার নিহতের প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কৃষকদলের বিক্ষোভ সমাবেশ ঘিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় ইসলামী ব্যাংকসহ ৪ টি দোকানে ভাংচুরের ঘটনা ঘটেছে। কয়েকজন আহতও হয়। এ সময় ২টি মোটর সাইকেলও ভাংচুর করে বিুব্ধরা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১০ আগস্ট, ২০২২