চাঁপাইনবাবগঞ্জে জাতীয় শোক দিবসকে ঘিরে দুইসহস্রাধিক কোরআন খতম কর্মসূচির উদ্বোধন


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫’র ১৫ আগস্ট তাঁর পরিবারের শাহাদাতবরণকারী সদস্যদের রুহের মাগফিরাত কামনায় ব্যতিক্রমি উদ্যোগ গ্রহণ করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন। জাতীয় শোক দিবসকে ঘিরে অন্যান্য কর্মসূচির পাশপাশি এবার জেলাব্যাপী দুই সহস্রাধিক কোরআন খতমের আয়োজন করা হয়েছে।
বুধবার বেলা ১১টায় সার্কিট হাউসের সভা কক্ষে সপ্তাহব্যাপী কোরআন খতম কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। উদ্বোধনী কোরআনখানীতে জেলা শহরের বিভিন্ন এলাকার শতাধিক হাফেজ অংশ নেয়।
এসময় জেলা প্রশাসক বলেন-জেলা প্রশাসনের উদ্যোগে, জেলা ও উপজেলার বিভিন্ন সরকারি দপ্তর, স্থানীয় বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান, এনজিও, বাংলাদেশ আওয়ামী লীগ, চাঁপাইনবাবগঞ্জ জেলা ও বিভিন্ন অঙ্গসংগঠন, বিভিন্ন ব্যক্তিবর্গের সহায়তায় সপ্তাব্যাপী দুই সহস্রাধিক কোরআন খতমের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এরমধ্যে  জেলা প্রশাসন ১০০, জেলা পুলিশ ২০, সিভিল সার্জন অফিস ১২২, প্রাথমিক শিা বিভাগ ৩২৫, মাধ্যমিক শিা বিভাগ ৩৫০, সমাজসেবা অধিদপ্তর ২০০, এলজিইডি ১৫, জেলা পরিষদ ১০০, এনজিও ২১) এবং  ইউনিয়ন পরিষদ ও উপজেলার অন্যান্য দপ্তরের সহযােগিতায় উপজেলা প্রশাসন ৫০০,  চাঁপাইনবাবগঞ্জ, শিবগঞ্জ ও রহনপুর পৌরসভা ১০০ করে ও নাচোল পৌরসভা ৫০, ডা. গোলাম রাব্বানী ৫ খতম এর দায়িত্ব নিয়েছেন।
তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন-সংশ্লিষ্ট সকালের সহযোগিতায় এই মহতী উদ্যোগ বাস্তবায়িত হবে ইনশাআল্লাহ।
উদ্বোধন অনুষ্ঠানে সাবেক এমপি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবদুল ওদুদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আনিছুর রহমান, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ, চাঁপাইনবাবগঞ্জ প্রেসকাবের সভাপতি শহীদুল হুদা অলক, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য মো. মোখলেসুর রহমান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো.মোজাহার আলী প্রামানিকসহ জেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
শহিদদের রুহের মাগফিরাত কামনা করে অনুষ্ঠানে দোয়া করা হয়। প্রথম দিন শিশুসহ প্রায় ১শজন কোরানআন পাঠে অংশ নেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১০ আগস্ট, ২০২২