ভারত থেকে দুই দিনে সোনামসজিদে পেঁয়াজ এলো ১শ’ ৪ ট্রাক


চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ স্থলবন্দর দিয়ে প্রায় দুই মাস পর ভারত থেকে আবারও পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। দুই দিনে ভারতের মহদীপুর স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি করা হয়। সকালে থেকে সন্ধ্যা পর্যন্ত ৬৪ টি ট্রাকে ১ হাজার ৪৫০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করা হয়। এর আগে গত সোমবার আরো ৯শ ৯০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে।
মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন স্থলবন্দরের পানামা পোর্ট লিংক লিমিটেডের অপারেশন ম্যানেজার কামাল খান।
তিনি বলেন, বিভিন্ন জটিলতায় গত দুই মাস ধরে পেঁয়াজ আমদানি বন্ধ ছিল। সর্বশেষ চলতি বছরের ৫ মে এ বন্দরে পেঁয়াজ আমদানি হয়েছিল। দীর্ঘ দুই মাস পর মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ৬৪ ট্রাক আমদানি হয়েছে। তবে আরো গাড়ি ঢুকার অপেক্ষায় রয়েছে। গত সোমবার ৪০ টি ট্রাকে ৯শ ৯০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে।
তিনি আরও বলেন, কোরবানি ঈদের আগ মুহূর্তে ভারত থেকে আসা এই পেঁয়াজ বাজারে ইতিবাচক সাড়া ফেলবে। এছাড়াও মসলা আমদানি হচ্ছে, বাজারে মসলার দামও কমবে।
সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ বলেন, (৪ জুলাই) ৯শ ৯০ মেট্রিক টন পেঁয়াজ এসেছে। আর আজকে এখন পর্যন্ত ট্রাক করে পিয়াজ আসছে। ঈদুল আযহা উদযাপন উপলক্ষে ৪ দিন সোনামসজিদ স্থলবন্দর বন্ধ থাকবে। তবে ১৩ জুলাই থেকে যথারীতি বন্দরের কার্যক্রম চালু হবে বলেও জানান তিনি।



চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫ জুলাই, ২০২২