চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃগোষ্ঠীসহ ৭৫ শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল বিতরণ


চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের ক্ষুদ্র  নৃগোষ্ঠীসহ ৭৫
শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। সোমবার বিকালে শহরের পুরাতন স্টেডিয়ামে পদ্মা সেতুর উদ্বোধন উপলে জেলা প্রশাসন আয়োজিত তিন দিনের বর্ণিল অনুষ্ঠানের শেষ দিনে শিক্ষার্থীদের হাতে সাইকেল তুলে দেন জেলা প্রশাসক একেএম গালিভ খান।
পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন-পিকেএসএফ’র ‘আর্থ-সামাজিক ও মানব সমতা বৃদ্ধি কার্যক্রম’র আওতায় সাইকেলগুলো বিতরণ করে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি।
জেলা প্রশাসনের সহযোগিতায় সাইকেল বিতরণ অনুষ্ঠানে আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক একান্ত সচিব, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সাবেক সচিব বর্তমানে পিকেএসএফ’র ব্যবস্থাপনা পরিচালক ড. নমিতা হালদার। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জেলা প্রশাসক একেএম গালিভ খান, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, প্রয়াসের নির্বাহী পরিচালক হাসিব হোসেন। 



পিকেএসএফের উপব্যবস্থাপনা পরিচালক মশিয়ার রহমান ও অন্য কর্মকর্তাবৃন্দও ভার্চুয়ালি যুক্ত ছিলেন।
এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম, গোবরাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম টিপু, প্রয়াসের পরিচালক মুখলেছুর রহমান, সহকারী পরিচালক (যোগাযোগ) আলেয়া ফেরদৌস, জ্যেষ্ঠ উপপরিচালক নাসের উদ্দিনসহ কর্মকর্তারা।
সদর উপজেলার ুদ্র নৃগোষ্ঠীসহ অনগ্রসর সুবিধাবঞ্চিত অতিদরিদ্র পরিবারগুলোর শিক্ষার্থীদের বিদ্যালয়ে যাতায়াতের সুবিধার লক্ষে এবং শিক্ষার প্রতি আগ্রহ, ঝরে পড়া ও বাল্যবিয়ে রোধে সাইকেলগুলো বিতরণ করা হয় বলে আয়োজক সংস্থা প্রয়াস জানিয়েছে। এই ৭৫ শিক্ষার্থী হলেনÑ সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের নাধাই কৃষ্ণপুর, দেলাবাড়ী ও গনসাপাড়ার বাসিন্দা। এদের মধ্যে ক্ষুদ্র  নৃগোষ্ঠীর ৪১ জন শিার্থী রয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৭ জুন, ২০২২