বিদেশে আম রপ্তানির জন্য বিশেষ বিমানের ব্যবস্থা করা হবে- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী


বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, দ্রুত সময়ের মধ্যে যাতে ইউরোপ, আমেরিকা ও অস্ট্রেলিয়ার বাজারে আম রপ্তানি করা যায় সে লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন। নির্দেশনার আলোকে আম পরিবহনের ক্ষেত্রে বিশেষ বিমানের ব্যবস্থা করা হবে। এতে করে আমচাষী ও ব্যবসায়ীরা লাভবান হবেন।
তিনি রবিবার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট বঙ্গবন্ধু লাইভ ম্যাংগো মিউজিয়ামে আম উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি চাঁপাইনবাবগঞ্জের আমের স্বাদ অন্যন্য উল্লেখ করে বলেন, কমিউনিটি ট্যুরিজমের অপার সম্ভবনা রয়েছে চাঁপাইনবাবগঞ্জে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের মৌলিক চাহিদা বাস্তবায়নের পাশাপাশি সব অঞ্চলের সমান উন্নয়ন করে চলেছেন। পর্যটন ক্ষেত্রে বিভিন্ন উন্নয়ন প্রকল্প চলামান রয়েছে এবং বেশ কিছু প্রকল্প হাতে নেয়া হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক একেএম গালিভ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল, পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএমএম জাফর উল্লাহ।
এরআগে আম উৎসব উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। পরে প্রতিমন্ত্রী উৎসব স্থলের আমের বিভিন্ন স্টল পরিদর্শন করেন। স্টলগুলো চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকার শতাধিক জামের বিভিন্ন রসালো ও সুস্বাদু আম পরিদর্শন করা হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রকিবেদক/ ১৯ জুন, ২০২২