চাঁপাইনবাবগঞ্জে বিএনপির আহ্বায়ক কমিটি থেকে ৬১ নেতার পদত্যাগ


চাঁপাইনবাবগঞ্জ বিএনপির তিন উপজেলা ও এক পৌর শাখার সদ্য আহ্বায়ক কমিটি থেকে ৬১ জন পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার শহরের একটি রেষ্টুরেন্টে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এই পদত্যাগের কথা ঘোষণা করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ তৃণমূল বিএনপির নেতৃবৃন্দ ব্যানারে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন, নাচোল উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এনামুল হক।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, বিএনপির শীর্ষ পদের নেতাদের মোটা আঙ্কের টাকার বিনিময়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা আহ্বায়ক কমিটি গঠন করেছেন। একইধারায় চাঁপাইনবাবগঞ্জ জেলা আহ্বায়ক কমিটিও চাঁপাইনবাবগঞ্জ সদর, নাচোল, ভোলাহাট উপজেলা এবং নাচোল পৌর বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করেন।
সাংবাদিক সম্মেলনে পদত্যাগী এনামুল হক অভিযোগকরে বলেন,‘ সদ্য গঠিত চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব রফিকুল ইসলাম ২০১৮ সালের জাতীয় সাংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের আওয়ামীলীগের প্রার্থীর সাথে যুক্ত হয়ে নৌকার নির্বাচনী প্রচার প্রচারণায় অংশ গ্রহণ করেন। বিএনপির গঠনতন্ত্র নিয়ম মেনে জেলার আহ্বায়ক কমিটি গঠন হয়নি, আর জেলা আহ্বায়ক যেসব কমিটি গঠন করেছে সসবও টাকার বিনিময়ে করেছে। ফলে আমরা ৫ টি কমিটি থেকে ৬১ জন পদত্যাগ করলাম’।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, পদত্যাগী বিএনপি নেতা আব্দুল মালেক, এসরাইল হক, আশরাফুল ইসলাম, নুরুল ইসলাম প্রমুখ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬ মে, ২০২২