চাঁপাইনবাবগঞ্জ নাগরিক কমিটির উপদেষ্টা নঈমুল বারী স্মরণে স্মরণসভা


চাঁপাইনবাবগঞ্জ নাগরিক কমিটির উপদেষ্টা, অবসরপ্রাপ্ত শিক্ষক, বিশিষ্ট সমাজসেবী নঈমুল বারী স্মরণে মঙ্গলবার বিকেলে এক স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  চাঁপাইনবাবগঞ্জ শহরের সাধারণ পাঠাগারে যৌথভাবে এ সভার আয়োজন করে নাগরিক কমিটি ও সাধারণ পাঠাগার।
নাগরিক কমিটির আহবায়ক সৈয়দ আহমেদ হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন সংগঠনের সদস্য সচিব মনিরুজ্জামান,  সাধারণ পাঠাগারের সাধারণ সম্পাদক আশিক আহমেদ, সাধারণ পাঠাগারের সাবেক সাধারণ সম্পাদক শফিকুল আলম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক রফিক হাসান, জাগো নারী বহ্নিশিখার সভাপতি ফারুকা বেগম,  বাংলাদেশে কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক সাধারণ সম্পাদক আবু হাসিব, চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন,  চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলো বন্ধুসভার সভাপতি আলী উজ্জামান নূর প্রমূখ। সঞ্চালনা করেন ছাত্রনেতা আব্দুল মজিদ।
বক্তারা বলেন, চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন নাগরিক আন্দোলন ও বিভিন্ন অন্যায়ের প্রতিবাদে তাঁকে প্রথম সারিতে দেখা যেত। এছাড়া স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নানা কর্মসূচিতে সক্রিয় ভূমিকা রাখতেন। ছোট-বড়ো সব বয়সি মানুষের সঙ্গে সহজেই ঘনিষ্ঠ বন্ধুত্ব  গড়ে তোলার বিরল গুণ ছিল তাঁর। তাঁর মৃত্যুতে চাঁপাইনবাবগঞ্জ শহরবাসী একজন সাহসী মানুষকে হারিয়েছে। এছাড়া তিনি শিবগঞ্জ উপজেলার চককির্তি ইউনিয়নের চককির্তি ইসলামিক কালচারাল ইন্সটিটিউটের সহকারী শিক্ষক ও সমাজসেবী হিসেবে অনেক জনপ্রিয় মানুষ ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১২ এপ্রিল, ২০২২