মেডিকেল ভর্তি পরীক্ষায় দ্বিতীয় চাঁপাইনবাবগঞ্জের আব্দুল্লাহ


সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার ছেলেদের মধ্যে প্রথম হয়েছেন আব্দ্ল্লুাহ। সে ভর্তি পরীক্ষার দ্বিতীয় সর্বোচ্চ নম্বর পেয়ে সারাদেশে দ্বিতীয় স্থান অর্জন করেছেন। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির সুযোগ পেয়েছেন। আব্দুল্লাহর বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের রাজারামপুর ব্যাঙডুবিপাড়া মহল্লায়। তার বাবা নামোশংকরবাটি ভবানীপুর জামে মসজিদ ইমাম মো. মইদুল ইসলাম (৪৮)।
গত মঙ্গলবার প্রকাশিত ফলাফলে আব্দুল্লাহ পরীক্ষায় ৯১ দশমিক ৫ নম্বর পেয়েছেন। সবমিলিয়ে তার মোট প্রাপ্ত নম্বর ২৯১ দশমিক ৫। তার থেকে ১ নম্বর বেশি পেয়ে সারাদেশে প্রথম স্থান অর্জন করেছেন খুলনার সুমাইয়া মোসলেম মীম। আব্দুল্লাহ রাজশাহীর মডেল স্কুল এ্যান্ড কলেজ কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশ নেয়।
আব্দুল্লাহর বাবা মইদুল জানান, আমার ছেলে ছোট থেকেই পড়া লিখার উপর ঝোঁক ছিল। নবাবগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তার শিা জীবন শুরু। এ প্রাইমারি স্কুল থেকে সে পিএসসি পাস করেন। ভালো ফলাফলের জন্য এ পরীক্ষায় সে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছিল। হাইস্কুলে পড়ার জন্য জেলার নাম করা হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি পরীক্ষা দেয়। ভর্তি পরীক্ষায় টিকে এখানেও পড়ার সুযোগ পায় আমার ছেলে আব্দুল্লাহ। এ হাইস্কুল থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। জেএসসি ও এসএসসিতে পরীক্ষাতে ভালো ফলাফল করায় আব্দুল্লাহ ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছিল।
তার বাবা আরও বলেন, রাজশাহী কলেজ থেকে এইচএসসি পরীক্ষাতে ও জিপিএ-৫ পেয়ে পাস করে। ডাক্তার হবার ইচ্ছায় মেডিকেলে পরীক্ষায় অংশ নেয়। আল্লাহর ইচ্ছায় আমার ছেলে ঢামেকে পড়ার সুযোগ পেয়েছে। আমার ছেলে যেন মানুষের মতো মানুষ হতে পারে এমনটা প্রত্যাশাই করবো।
আব্দুল্লাহ তার ফেসবুক আইডিতে লিখেন, কিছু পাইতে চাইলে কিছু ত্যাগ করতে হবে। সেটা হতে পারে ঘুম, আরাম। ৩ মাস ধরে ফেসবুকে আসিনি।
উল্লেখ্য, এবারের মেডিকেল ভর্তি পরীক্ষায় পাস করেছেন ৭৯ হাজার ৩৩৯ জন শিক্ষার্থী। পাসের হার ৫৫ দশমিক ১৩ শতাংশ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭ এপ্রিল, ২০২২