নাচোলে ডেল্টা প্ল্যানসহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করলেন জেলা প্রশাসক গালিভ খান


চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় 'ডেল্টা প্ল্যান' প্রকল্পের আওতায় চন্দনাখাল সেচ প্রকল্প, (পিজিসিবি'র) পাওয়ার গ্রিড কম্পানি অফ বাংলাদেশ লিমিটেড এর প্রকল্প পরিদর্শন করেন জেলা প্রশাসক একেএম গালিভ খান। পরে নাচোল উপজেলা পরিষদ ও নাচোল থানা পরিদর্শন করেন জেলা প্রশানক গালিভ খান।
বৃহস্পতিবার দুপুরে পরিদর্শন শেষ উপজেলা পরিষদ মিলনায়তনে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক একেএম গালিভ খান।
প্রকল্প পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ, উপজেলা সহকারী কমিশনার ভূমি মিথিলা দাস, বিএমডিএর সহকারী প্রকৌশলী শাহমোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মশিউর রহমান বাবু।
বিএমডিএ'র তত্ত্বাবধানে 'চন্দনা খাল' সেচ প্রকল্প এবং ভারত থেকে ১৬০০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানির ল্েয স্থাপিত পিজিসিবি'র প্রকল্প পরিদর্শন কালে জেলা প্রশাসক বলেন, ডেল্টা প্লানে ৬টি ল নির্ধারণ করা হয়েছে। এগুলো হলো বন্যা ও জলবায়ু পরিবর্তন সম্পর্কিত বিপর্যয় থেকে নিরাপত্তা নিশ্চিত করা, পানি ব্যবহারে অধিকতর দতা ও নিরাপদ পানি নিশ্চিত করা, সমন্বিত ও টেকসই নদী অঞ্চল এবং মোহনা ব্যবস্থাপনা নিশ্চিত করা, অন্ত ও আন্তঃদেশীয় পানি সম্পদের সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য কার্যকর প্রতিষ্ঠান ও সুশাসন গড়ে তোলা এবং ভূমি ও পানি সম্পদের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করা ।এরমধ্যে পরিকল্পনা বাস্তবায়নের জন্য কাজ শুরু করেছে প্রধানমন্ত্রীর নেতৃত্বে গঠিত ডেল্টা গভর্নেন্স কাউন্সিল।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭ এপ্রিল, ২০২২