ঈদে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে চাঁপাইনবাবগঞ্জে ৬১৬ পরিবার


মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে চাঁপাইনবাবগঞ্জর ৫ উপজেলায় তৃতীয় পর্যায়ে ৬১৬ টি গৃহ পাচ্ছেন ভূমিহীন ও গৃহহীন পরিবার। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৭১ টি, শিবগঞ্জ উপজেলায় ১১৬টি,  গোমস্তাপুর উপজেলা ৬৩ টি, নাচোল উপজেলায় ২১৬ টি এবং  ভোলাহাট উপজেলায় ১৫০ টি গৃহ রয়েছে।
সোমবার সকালে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং-এ তথ্য জানান চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক একেএম গালিভ খান।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আহমেদ মাহবুব-উল-ইসলামসহ জেলা প্রশাসনের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রেস ব্রিফিং- এ জানানো হয়, বরাদ্দপ্রাপ্ত গৃহসমূহের মধ্যে ইতোমধ্যে ৫৪৬ টি গৃহের নির্মানণ কাজ সমাপ্ত হয়েছে। আগামী কাল মঙ্গলবার দেশের অন্যান্য জেলার সঙ্গে গৃহগুলো উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হবে। বাকি ৭০ টি গৃহের নির্মাণ কাজ চলমান রয়েছে। ইতোমধ্যে উপকারভোগী পরিবারগুলোর অনুকূলে ২ শতাংশ করে সরকারি খাস জমি বন্দোবস্ত প্রদান করা হয়েছে এবং কবুলিয়াত দলিল ও নামজারি প্রক্রিয়া সম্পাদন করা হয়েছে।
উল্লেখ্য, মুজিববর্ষ উপলে ১ম পর্যায়ে চাঁপাইনবাবগঞ্জে ১ হাজার ৩১৯ টি, ২য় পর্যায়ে ২ হাজার ৬১৯ টি গৃহ উপকারভোগী পরিবারগুলোর অনুকূলে হস্তান্তর করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫ এপ্রিল,২০২২