চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস চাঁপাইনবাবগঞ্জে পালিত হয়েছে। দিবসটি উপলে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি র‌্যালি বের করা হয়।
এরপর নবাবগঞ্জ সরকারি কলেজের সামনে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। এ সময় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউর রহমান, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন, সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমানসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  
শেষে সংপ্তি সমাবেশ ও কেক কাটেন অতিথিরা। 


এদিকে জেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে সুর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিবসটির সুচনা হয়। সকাল সাড়ে ৯টায় কালেক্টরেট চত্বরের বঙ্গবন্ধু মঞ্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলে শিশুদের নিয়ে কেক কাটেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। পরে নবাবগঞ্জ সরকারি কলেজের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব ।


এছাড়াও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পন করেন বীর মুক্তিযোদ্ধাগণ, জেলা পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, এলজিইডি অফিস, চাঁপাইনবাবগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, সড়ক ও জনপথ বিভাগ, নবাবগঞ্জ সরকারি কলেজ, নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজ, এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়, সদর উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর, শিা প্রতিষ্ঠান ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন।
বিকেলে জেলা প্রশাসনের আয়োজনে কালেক্টরেট চত্বরে বঙ্গবন্ধু মঞ্চে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭ মার্চ, ২০২২