চাঁপাইনবাবগঞ্জে উগ্রবাদ প্রতিরোধে আলেম সমাজের ভুমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত


চাঁপাইনবাবগঞ্জে পুলিশের উদ্যোগে উগ্রবাদ প্রতিরোধে আলেমদের নিয়ে দিনব্যাপি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ শহরের টাউন ক্লাব মিলনায়তনে সেমিনারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব।
বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের আওতায় আয়োজিত সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান, এস এ এম ফজল-ই- খুদা পলাশ, আতোয়ার রহমান।
সেমিনারে মূল বক্তব্য উপস্থাপন করেন বাংলাশে পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)’র অতিরিক্ত উপ পুলিশ কমিশনার তৌহিদুল ইসলাম বিপিএম (বার)।
সেমিনারে বক্তারা ইসলামকে শান্তি ও সম্প্রীতির ধর্ম উল্লেখ করে বলেন, ‘একটি চক্র নিজেদের স্বার্থ হাসিলের জন্য পবিত্র ধর্ম ইসলামকে ভুল ব্যাখ্যা করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে। বিপদগ্রস্থ করছে। যারা ইসলামের নাম ভাঙ্গিয়ে সন্ত্রাসী কর্মকান্ড করছে তারা কখনোই প্রকৃত ইসলামের অনুসারী হতে পারেনা’।
পবিত্র ধর্ম ইসলামের সুনাম রক্ষায় অন্ধকারের এই অপশক্তি প্রতিরোধে দেশের ধর্মপ্রাণ আলেম ওলামাদের এগিয়ে আসার আহবান জানানো হয় সেমিনার থেকে।
উদ্বোধনী সেমিনারে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকার আড়াই শ’ ইমাম অংশ গ্রহণ করেন। আগামী চার দিন উগ্রবাদ প্রতিরোধে শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার সমন্বয়ে একই স্থানে সেমিনার অনুষ্ঠিত হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬ মার্চ, ২০২২