রহনপুরে পুর্ণাঙ্গ রেলবন্দর স্থাপনের দাবিতে মানববন্ধন সমাবেশ


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে পুর্ণাঙ্গ রেলবন্দর স্থাপনের দাবিতে বৃহস্পতিবার মানববন্ধন ও সমাবেশ করেছে রহনপুর রেলবন্দর বাস্তবায়ন পরিষদ।
সকালে রহনপুর রেলওয়ে স্টেশন এলাকায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসুচিতে গোমস্তাপুরসহ পাশ্ববর্তী ভোলাহাট ও নাচোল উপজেলার জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষ অংশ নেন। প্রায় ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসুচি চলাকালে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি  ও সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান, সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খান, গোমস্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বাইরুল ইসলাম, খুরশিদ আলম বাচ্চু, রহনপুর পৌরসভার সাবেক মেয়র তারেক আহমেদ।
সমাবেশে বক্তারা বলেন, বৃটিশ আমল থেকে রহনপুরে রেলওয়ে শুল্ক স্টেশন চালু হয়। এই স্টেশন দিয়ে আগে থেকেই ভারতসহ অন্যান্য দেশ থেকে পণ্য আমদানী হয়ে আসছে। বক্তারা, রহনপুর রেলওয়ে শুল্ক স্টেশনকে পুর্ণাঙ্গ রেলবন্দরে রূপান্তরের দাবি জানান।
পরে একটি মিছিল রহনপুর বাজার প্রদক্ষিণ করে উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়। সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, গোমস্তাপুর/ ২৪ ফেব্রুয়ারি, ২০২২