শিবগঞ্জে ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে আবারো ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। বৃহস্পতিবার মধ্যরাতে শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের হাদীনগর বটতলা নদীরপাড় ঘাট এলাকায় এসব ইয়াবা উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি।
চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, গোয়েন্দা তথ্যের ভিক্তিতে মনাকষা বিওপির হাবিলদার রেজাউল করিমের নেতৃত্বে সীমান্ত পিলার-১৭৪ হতে প্রায় ০৫ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের হাদীনগর বটতলা নদীরপাড় ঘাট এলাকায় অবস্থান নেয় বিজিবি সদস্যরা। এ সময় রাত আনুমানিক ১টার দিকে চোরাকারবারিরা হাদীনগর বটতলা নদীরপাড় ঘাট এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে কুয়াশা ও অন্ধকারের সুযোগ নিয়ে একটি প্লাস্টিকের ব্যাগ ফেলে পাগলা নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায় চোরাকারবারীরা। পরে বিজিবির টহলদল ঘটনাস্থল থেকে পরিত্যক্ত ব্যাগটি তল্লাশি করে ৪০ হাজার পিস ভারতীয় ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত ভারতীয় ইয়াবার আনুমানিক মূল্য এক কোটি ২০ লাখ টাকা। আটককৃত ভারতীয় ইয়াবা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে অবগত করে বিজিবি ব্যাটালিয়নের মাদকদ্রব্য স্টোরে জমা করা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪ ফেব্রুয়ারি, ২০২২