চাঁপাইনবাবগঞ্জে পুলিশের ওপর হামলার ঘটনায় ৩৮৫ জনকে আসামি করে মামলা < ১৫ জন আটক


চাঁপাইনবাবগঞ্জে নির্বাচনে পরাজিত দুই সদস্য প্রার্থীর সমর্থকরা পুলিশের ওপর হামলার ঘটনায় ৩৮৫ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ। শুক্রবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় পুলিশ বাদী হয়ে এই মামলাটি করা হয়।
এর আগে বৃহস্প্রতিবার বিকালে সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের হোসেন ডাইং এলাকায় নির্বাচনে পরাজয় মেনে নিতে না পারায় বিজয়ী প্রার্থীর বাড়ির সামনে বিােভকালে বাধা দেয়ায় পুলিশের ওপর ইটপাটকেল নিপে করে পরাজিত দুই প্রার্থীর কর্মীরা। এ ঘটনায় পুলিশের ৫ সদস্য আহত হয়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শর্টগানের গুলি ছুঁড়ে। পরে ঐ এলাকা থেকে পুলিশ ১৫ জনকে আটক করেছে।
আহত পুলিশ সদস্যরা হলেন- এসআই উসমান, এএসআই জাকারিয়া ও রাজু এবং পুলিশ কনস্টেবল ইউনুস ও তরিকুল। এদের মধ্যে তিনজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হলেও এএসআই জাকারিয়া এবং পুলিশ কনস্টেবল ইউনুসকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ।
চাঁপাইনাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন জানানন,  পুলিশের উপর হামলার ঘটনায় মামলা করা হয়েছে। সদর থানার এসআই ওসমান আলী বাদী হয়ে মামলাটি করেছেন। মামলায় ১৩৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ২৫০ জনকে আসামি করা হয়েছে।
ওসি আরো জানান, গত বুধবার অনুষ্ঠিত ভোটে ঝিলিম ইউনিয়নের ৮ নম্বর ওর্য়াডে জয়লাভ করেন টিউবয়েল প্রতীকের প্রার্থী শরিয়ত আলী। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনিরুল ইসলাম এবং আব্দুল কুদ্দুস সেরাতালসহ তাদের সমর্থকরা সমবেত হয়ে শরিয়ত আলীর বাড়ির সামনে হামলার উদ্দেশ্যে বিােভ করতে থাকে এবং উস্কানিমূলক বিভিন্ন কথাবার্তা বলতে থাকে। পুলিশ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এ সময় পরাজিত দুই মেম্বার প্রার্থীর সমর্থকরা পুলিশের ওপর ইটপাটকেল ছুঁড়ে এবং হামলা চালায়। এতে ৫ পুলিশ সদস্য আহত হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের আরও কয়েকটি টিম ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে ৩০ রাউন্ডগুলি ছুঁড়ে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে অভিযান চালিয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ১৫ জনকে আটক করে।
নবনির্বাচিত ইউপি সদস্য শরীয়ত আলী জানান, নির্বাচনে পরাজিত হয়ে আমার বাড়িতে হামলার পরিস্থিতি জানতে পেরে জরুরি সহায়তা সেবা ৯৯৯ নম্বরে ফোন দিলে পুলিশ উপস্থিত হয়। এসময় তারা পুলিশের উপর হামলা করে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭ জানুয়ারি, ২০২২