নতুন করে চাঁপাইনবাবগঞ্জে ৫৬ জনের করোনা শনাক্ত> একজনের মৃত্যু


চাঁপাইনবাবগঞ্জে নতুন করে আরো ৫৬ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন। নতুন করে ৫৬ জন আক্রান্তে মধ্যে বেশির ভাগই চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাসিন্দা। এই ৫৬ জনের মধ্যে ২২ জন নারী ও ৩৪ জন পুরুষ  রয়েছে। এদিকে  রাজশাহীতে এক নারী করনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে।
এর আগে গত সোমবার ২৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তবে করোনার তৃতীয় ঢেউয়ে নতুন করে আক্রান্তের যে হার তাতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চিত্র উদ্বেগজনক।
চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. এস.এম. মাহমুদুর রশিদ জানান, মঙ্গলবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আরটি পিসিআর ৫২ টি নমুনা পরীক্ষায় ১২ জনের দেহে করোনা শনাক্ত হয়। একই দিন ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে ৫৭ জনের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করে ২৫ জন, ম্যাক্স হাসপাতালে ১৪ জনের ১০ জন, পদ্মা হাসপাতালে ১২ জনে ৬ জন এবং ব্র্যাকে ১১ জনে ৩ জন শনাক্ত হন।
সিভিল সার্জন জানান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১৯ দিন ভর্তি থাকার পর মঙ্গলবার মৃত্যু বরণ করেছেন এক নারী। তার বাড়ি গোমস্তাপুর উপজেলার হরিপুর গ্রামে।  তিনি অন্য অসুখ নিয়ে সেখানে ভর্তি হন এবং পরে করোনা টেস্টে পজিটিভ রিপোর্ট আসে। তিনি রাজশাহীর মধ্যে গণ্য হবেন।
তিনি আরো জানান, ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ওয়ার্ড আবারো চালু করা হয়েছে। নতুন করে ৪ জন রোগী সুস্থ হয়েছে। জেলায় বর্তমানে রোগী সংখ্যা ১৪৬ জন। তার মধ্যে নতুন করে ৪ জন হাসপাতালে ভর্তি হয়েছে। বাকিরা বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান সিভিল সার্জন ডা. এস.এম. মাহমুদুর রশিদ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫ জানুয়ারি, ২০২২