শাবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলনের সমর্থনে চাঁপাইনবাবগঞ্জ ছাত্রদলের কর্মসূচীতে পুলিশের বাধা


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ভিসির পদত্যাগের দাবিতে চলা শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন জানিয়ে চাঁপাইনবাবগঞ্জে ছাত্রদলের অনশন কর্মসূচী পুলিশের বাধায় পন্ড হয়ে গেছে। মঙ্গলবার সকালে ছাত্রদল ব্যানারে চাঁপাইনবাবগঞ্জ শহরের পাঠান পাড়াস্থ বিএনপির দলীয় কার্যালয়ের সামনে জেলা ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির নেতা কর্মীরা জড়ো হতে থাকে। ছাত্রদলের অবস্থানের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। এসময় ছাত্রদলের ঘটনাস্থল ছেড়ে চলে যেতে বলে পুলিশ। পরে ছাত্রদলের নেতাকর্মীরা অনশন না করেই যে যার মত চলে যায়।
ছাত্রদলের সদ্য সাবেক নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, মিম ফজলে আজিম, ওমর ফারুক, রিপন আলী, সাবিরুল ইসলামসহ প্রায় ৩০ থেকে ৪০ জনের মত কর্মী। 



জেলা ছাত্রদলের সদ্য সাবেক  সহসভাপতি মিম ফজলে আজিম বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা ও মামলা প্রত্যাহার এবং শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থনে ছাত্রদলের অনশন কর্মসূচীতে পুলিশ বাধা দেয় । পুলিশের বাধায়  অনশনে বসতেই পারেননি । তিনি বলেন, সকাল সাড়ে ৯টার দিকে কেবল আমরা সবাই জড়ো হয়ে অনশনে বসব, এমন সময়ই পুলিশ এসে কর্মসূচী না করার জন্য বলে । আমরা পুলিশ সদস্যদের শান্তিপূর্ণ কর্মসূচীর কথা বোঝানোর চেষ্টা করে ব্যার্থ হয়ে, কর্মসূচী না করেই চলে আসি ওখান থেকে।  
এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) মোজাফফর হোসেন জানান, ছাত্রদলের কোন কিছুই হয়নি আজ। ছাত্রদলের কমিটি কি আছে, ওদের জিজ্ঞাস করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫ জানুয়ারি, ২০২২