চাঁপাইনবাবগঞ্জে ট্রেন দুর্ঘটনাস্থলে বসল বাঁশের গেইট


চাঁপাইনবাবগঞ্জে ট্রেন দুর্ঘটনায় তিন জন নিহতের একদিন পর রেল ক্রসিংয়ে অস্থায়ী গেইট নির্মাণ করা হয়েছে। মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার উদ্যোগে দুর্ঘটনাস্থলে আলীনগর-হাজীর মোড় ও গণকা-বিদিরপুর মোড়ে অরতি রেল লাইন ক্রসিং রাস্তার উভয় পাশে বাঁশ দিয়ে অস্থায়ী গেট নির্মাণ করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ০৩ নং ওয়ার্ড কাউন্সিলর রাজু আহমেদ জানান, গত সোমবার এ আলীনগর হাজির মোড়ে ট্রেনের ধাক্কায় তিনজনের মৃত্যু হয়েছে। তাই চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমানের নির্দেশে হাজির মোড় ও বিদিরপুর মোড়ে অস্থায়ী গেট নির্মাণ করা হয়। এখন থেকে পৌরসভার দুইজন লোক ট্রেন আসা-যাওয়ার সময় এই গেইট নিয়ন্ত্রণ করবে।
এমন উদ্যোগ নেওয়া জন্য মেয়র মোখলেসুর রহমানকে সাধুবাদ জানিয়ে এলাকাবাসী বলেছেম, এ গেট নির্মাণের ফলে ট্রেন দূর্ঘটনা কমবে। ট্রেন আসা-যাওয়ার নির্ধারিত সময়ে কোন যান চলাচল করতে পারবে না এবং এলাকাবাসী সচেতন হবে।
উল্লেখ্য, গত সোমবার চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে ঈশ^রদির উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ৬ ডাউন ট্রেনটি হাজির মোড় এলাকায় অনির্ধারিত রেলক্রস করার সময় একটি ভটভটিকে ধাক্কা দেয়। এতে ভটভটিতে থাকা চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার আলীনগর মহল্লার মৃত রইস উদ্দীনের ছেলে সেহের আলী (৪৫), আব্দুল গনির ছেলে ফুলচান আলী (৫০) ও ঝিলিম ইউনিয়নের কেন্দুল গ্রামের মানিক চানের ছেলে ভটভটি নাইমুল হক (৩৫) মারা যান।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫ জানুয়ারি, ২০২২