সোনামসজিদ স্থলবন্দরে ৩ হাজার ৮২টি জাল রেভিনিউসহ দুজন আটক


চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর আইসিপি জিরো পয়েন্ট থেকে ৩ হাজার ৮২টি   জাল রাজস্ব রেভিনিউসহ দুজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সোমবার বিকালে সোনামসজিদ স্থলবন্দরের একটি কম্পিউটারের দোকান থেকে এসব জাল রেভিনিউ স্ট্যাম্প জব্দ করা হয়।
আটক ব্যক্তিরা হলেন শিবগঞ্জ উপজেলার হাউস নগর গ্রামের সেলিম ইসলামের ছেলে শামীম ইসলাম (২০) একই এলাকার কইফুল ইসলামের ছেলে জাহিদ হাসান (২৭)।
রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি)’র অধিনায়ক আমির হোসেন মোল্লা  জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোনামসজিদ বিওপির নায়েক সুবেদার আবু হানিফের নেতৃত্বে স্থলবন্দর আইসিপি জিরো পয়েন্টের একটি কম্পিউটারের দোকানে অভিযান চালায়। অভিযানের সময় দুরুল হুদা নামে একজন পালিয়ে যান। পরে দোকান থেকে জাল রাজস্ব রেভিনিউ তৈরির জড়িত থাকার অভিযোগে ও বিপুল পরিমান জাল রেভিনিউসহ ২জনকে আটক করা হয়। তিনি আরো জানান, এসব জাল রেভিনিউ এর আনুমানিক মূল্য ১ লাখ ১১ হাজার ১৪০ টাকা।
সোনামসজিদ স্থলবন্দরের শুল্ক কাস্টমসের সহকারী কমিশনার মমিনুল ইসলাম বলেন, কম্পিউটারের একটি দোকান থেকে জাল রাজস্বের স্ট্যাম্পগুলো দিয়ে তারা প্রতারণা করতেন। ফলে সরকার বিপুল রাজস্ব হারাত। এটি একটি ফৌজদারি অপরাধ বলেও জানান এই রাজস্ব কর্মকতা।
এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা করা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫ জানুয়ারি, ২০২২