নাচোল ও ভোলাহাটের ৮ টি ইউনিয়নে শান্তিপুর্ণভাবে ভোট গ্রহণ চলছে


৪র্থ ধাপে চাঁপাইনবাবগঞ্জের নাচোল ও ভোলাহাট উপজেলার ৮টি ইউনিয়নে শান্তিপুর্ণভাবে ভোট গ্রহণ চলছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। দুটি উপজেলার এ নির্বাচনে ৩১ জন চেয়ারম্যান, সংরতি নারী সদস্য পদে ১১৬ জন ও সাধারণ সদস্য পদে ৩১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ৮টি ইউনিয়নে ১ লাখ ৭৯ হাজার ২৪ জন ভোটার ৯১ টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
সকাল থেকে কয়েকটি ইউনিয়নের কেন্দ্র ঘুরে দেখা গেছে নারী ও পুরুষ ভোটারদের ব্যাপক উপস্থিতি। ইউনিয়নগুলো হচ্ছে নাচোল উপজেলার নাচোল সদর, কসবা, নেজামপুর ও ফতেপুর এবং ভোলাহাট উপজেলার ভোলাহাট সদর, দলদলি, গোহালবাড়ী ও জামবাড়িয়া।
নাচোল নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নাচোল উপজেলায় ৪ ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৪ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৪৭ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ৪ ইউনিয়নে মোট ভোটার আছেন ৯৯ হাজার ৪৭০ জন। এর মধ্যে পুরুষ ৫০ হাজার ৩০৯ জন এবং নারী ভোটার ৪৯ হাজার ১৬১ জন। ভোট কেন্দ্র রয়েছে ৫৪টি এবং ভোটকক্ষ রয়েছে ৩১২টি।
অন্যদিকে ভোলাহাট উপজেলায় চেয়ারম্যান পদে ১৭ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৬৯ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৬৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ৪ ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ৭৯ হাজার ৫৫৪ জন।
জেলা নির্বাচন অফিসার মো. মোতাওয়াক্কিল রহমান জানান, নির্বাচনকে সুষ্ঠু ও অবাধ করতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেটের এরপাশাপাশি বিজিবি সদস্যসহ র‌্যাব ও পুলিশ সদস্যরা কাজ করছেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬ ডিসেম্বর, ২০২১