আজ নাচোল ও ভোলাহাটের ৮ টি ইউনিয়নে নির্বাচন


আজ ৪র্থ ধাপে চাঁপাইনবাবগঞ্জের নাচোল ও ভোলাহাট উপজেলার ৮টি ইউনিয়নে নির্বাচন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। দুটি উপজেলার এ নির্বাচনে ৩১ জন চেয়ারম্যান, সংরতি নারী সদস্য পদে ১১৬ জন ও সাধারণ সদস্য পদে ৩১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ৮টি ইউনিয়নে ১ ল ৭৯ হাজার ২৪ জন ভোটার ৯১ টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
তাদের মধ্যে শুধুমাত্র চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এদিকে শনিবার নির্বাচনী সরঞ্জাম নিয়ে ভোটগ্রহণ কর্মকর্তারা কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছেন। তবে ব্যালট পেপার আজ সকালে পাঠানো হবে। অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন করতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে নির্বাচন অফিস জানিয়েছে।  
ইউনিয়নগুলো হচ্ছে নাচোল উপজেলার নাচোল সদর, কসবা, নেজামপুর ও ফতেপুর এবং ভোলাহাট উপজেলার ভোলাহাট সদর, দলদলি, গোহালবাড়ী ও জামবাড়িয়া।
নাচোল নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নাচোল উপজেলায় ৪ ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৪ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৪৭ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ৪ ইউনিয়নে মোট ভোটার আছেন ৯৯ হাজার ৪৭০ জন। এর মধ্যে পুরুষ ৫০ হাজার ৩০৯ জন এবং নারী ভোটার ৪৯ হাজার ১৬১ জন। ভোট কেন্দ্র রয়েছে ৫৪টি এবং ভোটকক্ষ রয়েছে ৩১২টি। প্রিজাইডিং অফিসার ৫৪ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৩১২ জন এবং পোলিং অফিসার ৬২৪ জন ভোটগ্রহণ করবেন।
অন্যদিকে ভোলাহাট উপজেলায় চেয়ারম্যান পদে ১৭ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৬৯ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৬৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ৪ ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ৭৯ হাজার ৫৫৪ জন। এর মধ্যে পুরুষ ৩৮ হাজার ৯৭০ জন এবং নারী ভোটার রয়েছে ৪০ হাজার ৫৮৪ জন। ভোট কেন্দ্র রয়েছে ৩৭টি, ভোটকক্ষ রয়েছে ২৪৩টি, অস্থায়ী ভোট কেন্দ্র রয়েছে ৪৭টি। প্রিজাইডিং অফিসার ৩৭ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ২৪৩ জন এবং পোলিং অফিসার রয়েছেন ৪৮৬ জন।
জেলা নির্বাচন অফিসার মো. মোতাওয়াক্কিল রহমান জানান, নির্বাচনকে সুষ্ঠু ও অবাধ করতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেটের এরপাশাপাশি বিজিবি সদস্যসহ র‌্যাব ও পুলিশ সদস্যরা কাজ করবেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬ ডিসেম্বর, ২০২১