শিবগঞ্জে ৯ চেয়ারম্যান প্রার্থীসহ ৮৩ জনের মনোনয়নপত্র প্রত্যাহার


আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ জন চেয়ারম্যান প্রার্থীসহ ৮৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান পদে ৯ জন, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৭০ জন ও সংরতি ওয়ার্ড সদস্য পদে ৪ জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন। শিবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. তাসিনুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা গেছে, মনাকষা ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন। এরা হলেন- আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আলহাজ কাজিমুল হক (কাজেম হাজি) ও বিএনপি সমর্থিত জামাল উদ্দিন। এছাড়া সাধারণ সদস্য পদে ৪ জন তাদের মনোয়নপত্র প্রত্যাহার করেন।
বিনোদপুর ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৬ জন প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করেন। শ্যামপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে উমর ফারুক নামে এক স্বতন্ত্র প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন। এছাড়া এই ইউনিয়নের সাধারণ সদস্য পদে ৫ জন ও সংরতি সদস্য পদে ১ জন মনোনয়ন প্রত্যাহার করেন।
শাহবাজপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মামলত হোসেন নামে এক স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেন। এই ইউনিয়নে সংরতি সদস্য ২ জন ও সাধারণ সদস্য পদে ২ জন তাদের মনোনয়ন প্রত্যাহার করেন।
দাইপুকুরিয়া ইউনিয়নে আফাজ উদ্দিন চেয়ারম্যান পদ থেকে তার মনোনয়ন প্রত্যাহার করেন। এছাড়া সংরতি সদস্য পদ থেকে ৩ জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। মোবারকপুর ইউনিয়নে ১ জন সাধারণ সদস্য প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন বলে রিটার্নিং কর্মকর্তা জানান।
ছত্রাজিতপুর ইউনিয়নে সাধারণ সদস্য পদ থেকে ৮ জন ও সংরতি পদ থেকে ১ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেন। ঘোড়াপাখিয়া ইউনিয়নে সাধারণ সদস্য পদ থেকে ১ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। উজিরপুর ইউনিয়নে চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়িয়েছেন কামাল হোসেন নামে এক স্বতন্ত্র প্রার্থী। এই ইউনিয়নে সাধারণ সদস্য পদে ১২ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেন।
পাঁকা ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল বারি ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল খালেক নামে ২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ৫ জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। দুর্লভপুর ইউনিয়নে ১২ জন সাধারণ সদস্য প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।
ধাইনগর ইউনিয়নে আব্দুর রাজ্জাক নামে এক স্বতন্ত্র প্রার্থী ও সাধারণ সদস্য পদে ৪ প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করেছেন। এছাড়া চককীর্ত্তি ইউনিয়নে সাধারণ সদস্য পদ থেকে ৬ জন প্রার্থী সরে দাঁড়িয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১ নভেম্বর, ২০২১