চাঁপাইনবাবগঞ্জে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশে সাধারণ সম্পাদকের মাইক কেড়ে নিয়ে বিশৃংখলা


বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আমানুল্লাহ বিশ^াস বাবু’র বক্তব্যকে ঘিরে বিশৃংখলার ঘটনা ঘটেছে। বক্তব্য চলাকালে বাবু’র হাত থেকে মাইক কেড়ে নিয়ে তাকে ধাক্কা দিয়ে সরিয়ে দেয়া হয়। পরে আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সকালে সরকারি কলেজ মোড় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে সরকারি কলেজ মোড়স্থ মুজিব চত্বরে আওয়ামী লীগ নেতাদের উপস্থিতিতে সমাবেশ অনুষ্ঠিত। সমাবেশে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমানুল্লাহ বিশ^াস বাবু তার বক্তব্যে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, ‘ মাঠ পর্যায়ে নির্বাচনে নৌকা প্রতিক দিবেননা। যেভাবে আপনি নৌকা প্রতিক দিয়ে মাঠে বিভেদ সৃষ্ঠি করছেন। যেভাবে এই নৌকা প্রতিক নিয়ে আমাদের দলের মধ্যে আন্দোলন হচ্ছে। আজকে যেভাবে দলের ত্যাগি নেতাদের বহিস্কার করা হচ্ছে তাতে করে আপনার দল ভারতে কংগ্রেসের মত অবস্থা না হয় সেদিকে দৃষ্টি রাখার আহবান জানাচ্ছি’। এরপরপরই সমাবেশে থাকা স্থগিত হয়ে যাওয়া চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনের নৌকা প্রতিকের মেয়র প্রার্থী মোখলেসুর রহমান ও অন্যান্য নেতৃবৃন্দ আমানুল্লাহ বিশ^াস বাবু’র হাত থেকে মাইক কেড়ে নেন এবং তাকে বক্তব্য রাখা থেকে বিরত করেন। 

 


এসময় কয়েকজন যুবলীগ নেতা বাবুকে ধাক্কা দিয়ে সরিয়ে দেন। এনিয়ে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হলে সিনিয়র আওয়ামী লীগের নেতৃবৃন্দ্বের হস্তক্ষেপে নেতাকর্মীদের শান্ত করে আবারও সমবেশ শুরু হয় এবং আওয়ামী লীগ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
উল্লেখ্য, স্থগিত হয়ে যাওয়া চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ‘বিদ্রোহী’ প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা যুবলীগের সভাপতি পদ থেকে ‘সাময়িক অব্যাহতি’ প্রাপ্ত ও চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্যকে বহিস্কৃত সামিউল হক লিটন প্রতিদ্বন্দ্বিতা করছেন।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১ নভেম্বর, ২০২১