চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন> নৌকার জোয়ার ঠেকাতে অপপ্রচারের অভিযোগ


আগামী ৩০ নভেম্বর অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মোখলেসুর রহমানের বিরুদ্ধে অপপ্রচার ও বিভ্রান্তিমূলক তথ্য ছড়ানোর অভিযোগ উঠেছে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর বিরুদ্ধে। বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ শহরের একটি হোটেলে পৌর আওয়ামীলীগ আয়োজিত সাংবাদিক সম্মেলনে লিখিত এই অভিযোগ করেন।
লিখিত অভিযোগে পৌর আওয়ামীলীগের সভাপতি অধ্য আব্দুল জলিল বলেন, আগামী ৩০ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন হতে যাচ্ছে। এ পৌর নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ্ব মোখলেসুর রহমান এবং বাকি তিনজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে প্রতিদ্বন্দিতা করছেন।  
এর মধ্যে একজন প্রার্থী সামিউল হক লিটন গত ২০১৫ সালের পৌর নির্বাচনে নৌকার প্রার্থী ছিলেন, এবারো মনোনয়ন প্রত্যার্শী ছিলেন। মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দিতা করছেন। যা সংগঠনের গঠন তন্ত্রের ধারাবাহিকতায় দল তাকে ইতিমধ্যে জেলা আওয়ামী যুবলীগের সভাপতি পদ থেকে তাকে বহিস্কার করেছে।
পৌর আ.লীগের সভাপতি অধ্য আব্দুল জলিল লিখিত বক্তব্যে অভিযোগ করেন, গত ২২ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী ও মোবাইলফোন প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী সামিউল হক লিটন সংবাদ সম্মেলন করেন। বিদ্রোহী প্রার্থীর সংবাদ সম্মেলন একটি সাজানো নাটক ছাড়া আর কিছুইনয়। তিনি তার নিশ্চিত পরাজয় জেনে পৌর নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার লক্ষে নৌকা প্রতীকের কর্মী ও সর্মথকদের প্রতি বিভিন্ন অভিযোগ করেন। যা সম্পূর্ণ মিথ্যা ও বিভ্রান্তিকর।
তিনি আরো বলেন, সম্প্রতি শহরের বিভিন্ন এলাকায় সোহেল, রিপন, জাহিদুল, মিলন, দুলাল  দিদার ও রিপন এর প্রতিপরে হাতে মারধরের ঘটনাকে বিদ্রোহী প্রার্থী তার কর্মী দাবী করে  ঘোলা পানিতে মাছ শিকারে ব্যস্ত রয়েছেন। ঘটনাগুলো নিতান্তই ব্যক্তিগত দ্বন্দ্বের বহিঃপ্রকাশ।
গত ২ নভেম্বরের নির্বাচন আইনের জটিলতা দেখিয়ে স্থগিত হওয়ার কথা উল্লেখ করে লিখিত অভিযোগে আরো বলেন, নির্বাচনে অন্যান্য প্রার্থীর তুলনায় নৌকা প্রতীকের অবস্থান ও জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে বিদ্রোহী প্রার্থীর প্ররোচনায় বিএনপির একজন নেত্রীর যোগসাজসে নির্বাচন টি স্থগিত করা হয়।
নৌকার জোয়ার ঠেকাতেই নৌকার বিদ্রোহী প্রার্থী সামিউল হক লিটন ও তার লোকজন বিভিন্নভাবে এসব অপপ্রচার করছে বলেও অভিযোগ করেন পৌর আওয়ামীলীগের সভাপতি। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কৃষিবিদ মো. রোকনুজ্জামান, জেলা যুব মহিলালীগের সভাপতি অ্যাড. ইয়াসমিন সুলতানা রুমাসহ আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী এবং জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ।
উল্লেখ্য, আগামী ৩০ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীসহ মোট ৪ জন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪ নভেম্বর, ২০২১