চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন > বাছাইয়ে মেয়র পদে বাদ পড়লেন আওয়ামী লীগের এক বিদ্রোহী প্রার্থীসহ ৭ জন


আসন্ন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচনে সোমবার মনোনয়ন পত্র বাছাইয়ের দিনে মেয়র পদে আওয়ামী লীগের এক বিদ্রোহী প্রার্থীসহ ৭ জনের মনোনয়ন বাতিল হয়েছে। ৭ জনের মধ্যে মেয়র প্রার্থী আব্দুল হাকিম, সংরতি আসন-২ এর মোসাঃ মাসকুরা বেগম, সংরতি ওয়ার্ড-৩ এর আকসানা খাতুন, সাধারন ওয়ার্ড-৯ এর আফজাল হোসেন ও আবুল কাশেম এবং সাধারন ওয়ার্ড-১৩ এর মোঃ আব্দুর রহিম ও মোঃ এমরান আলী’র মনোনয়ন বাতিল হয়েছে ।
সকাল থেকে চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে প্রার্থী ও তাদের প্রতিনিধিদের উপস্থিতিতে মনোনায়ন পত্র বাছাই করা হয়। এতে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা কৃষক লীগের সহ সভাপতি আব্দুল হাকিমের মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়। এখন মেয়র পদে প্রতিদ্বন্দিতায় থাকলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোখলেসুর রহমান, আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটন, স্থানীয় বিএনপি মনোনীত (স্বতন্ত্র) প্রার্থী নজরুল ইসলাম, বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী চাঁপাইনবাবগঞ্জ পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাড. ময়েজ উদ্দীন, বিএনপি নেতা (স্বতন্ত্র) প্রার্থী  শাহনেওয়াজ খান সিনা ও বিএনপি সমর্থিত (স্বতন্ত্র) প্রার্থী সাবেক মেয়র মাওলানা আব্দুল মতিন, জামায়াত সমর্থক (স্বতন্ত্র) প্রার্থী  মোস্তাফিজুর রহমান মুকুল ও জেলা জাসদের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ নাগরিক কমিটির সদস্য সচিব (স্বতন্ত্র) প্রার্থী মনিরুজ্জামান মনির।
এদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, সাধারণ কাউন্সিলর পদে ৯ ও ১৩ নম্বর ওয়ার্ডে ২ জন করে মোট ৪ জনের মনোনয়ন পত্র বাতিল হয়। এখন প্রতিদ্বন্দিতায় থাকলেন ৯৫ জন। সংরক্ষিত আসনে ২ জনের মনোনয়ন বাতিল হওয়ায় এখন প্রতিদ্বন্দিতায় থাকলেন ২১ জন। জনপ্রতিনিধি হয়েও পদত্যাগ না করা, হলফনামায় স্বার, একশত ভোটারের তালিকায় গরমিলসহ নানাবিধ কারণে ওই সাতজনের মনোনয়ন বাতিল করা হয়েছে বলে জানান  মোতাওয়াক্কিল রহমান।
উল্লেখ্য, নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ অক্টোবর ও ভোট গ্রহণ হবে আগামী ২ নভেম্বর।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১ অক্টোবর, ২০২১