চাঁপাইনবাবগঞ্জে পদ্মায় নৌডুবির পর ফেরীঘাটের অনিয়মের প্রতিবাদে মানববন্ধন


চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নারায়নপুর ও শিবগঞ্জ উপজেলার পাকা ইউনিয়নে পদ্মানদীর ফেরিঘাটগুলোয় ইজারাদারদের অনিয়ম ও অব্যবস্থাপনার বন্ধের দাবিতে চরাঞ্চেলর মানুষরা মানববন্ধন ও সমাবেশ করেছে। সোমবার সকালে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পাঁকা-নারায়নপুর তরুন প্রজন্মের ব্যানারে এই মানববন্ধন কর্মসুচি পালিত হয়।
মানববন্ধনে দু’ ইউনিয়নের বিপুল পরিমাণ মানুষ অংশ নেন। প্রায় ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসুচি চলাকালে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, মানববন্ধন আয়োজক কমিটির আহবায়ক রাকিবুল ইসলাম, এ্যাডভোকেট কবির হোসেন, বীর মুক্তিযোদ্ধার ইসমাইল হোসেন, আসিকুল রহমান রাসেল।
সমাবেশে বক্তারা সম্প্রতি পদ্মায় নৌকাডুবিতে নিহত পরিবারদের আর্থিক ক্ষতিপুরণের দাবি জানিয়ে বলেন, ফেরিঘাটগুলো থেকে নৌকায় নির্দিষ্ট পরিমাণ যাত্রী উঠানামার ব্যবস্থা করা, গবাদি পশু ও পণ্য পরিবহনের জন্য আলাদা নৌকার ব্যবস্থা রাখাসহ ফেরিঘাটগুলোয় সুনির্দিষ্ট টোল আদায় ও টোলের পরিমাণ প্রকাশ্যে ঘাটে টাঙ্গিয়ে রাখাসহ ১১ দফা দাবী জানানো হয়।  
সমাবেশে বক্তারা অভিযোগ করেন, একটি সিন্ডিকেটের মাধ্যমে বিশাল পদ্মার ফেরিঘাটগুলো ইজারা নিয়ে দীর্ঘদিন ধরে চাঁপাইনবাবগঞ্জের চরাঞ্চলের মানুষকে জিম্মিকরে অতিরিক্ত টোল আদায়সহ নানা অনিয়ম করছে।
পরে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১ অক্টোবর, ২০২১