চাঁপাইনবাবগঞ্জে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালিত


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। এ উপলে সোমবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও কেক কাটার আয়োজন করা হয়। সোমবার সকাল ৭টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু মঞ্চে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বীর মুক্তিযোদ্ধাগণ, সদর উপজেলা প্রশাসন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, জেলা এলজিইডি, জেলা জনস্বাস্থ্য অধিদপ্তর, সিভিল সার্জনের কার্যালয়, নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজ, নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, জেলা মাদকদ্রব্য অধিদপ্তর, জেলা শিশু একাডেমী, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়, গ্রীনভিউ উচ্চ বিদ্যালয়, জেলা মৃত্তিকা সম্পদ উন্নয়ন, জেলা কারাগারসহ বিভিন্ন সরকারি দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠান।  পরে সকাল ৯টায় বিভিন্ন শিা প্রতিষ্ঠানের শিশু শিার্থীদের নিয়ে কেক কাটা হয়। কেক কাটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, সাবেক সচিব নুর উর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রনাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মহসিন মৃধা, জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোজাহার আলী প্রাং, জনস্বাস্থ্য নির্বাহী প্রকৌশলী অমিত কুমার সরকার, সদর উপজেলা চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, নির্বাহী অফিসার ইফফাত জাহান, সদর ভুমি কমিশনার আনিসুর রহমান, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক আনিছুর রহমান খান, গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা আহমদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ উপলে বিকেল ৪টায় শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের করা হয়।
শিবগঞ্জ 


এদিকে আমাদের শিবগঞ্জ প্রতিবেদক জানান, সারাদেশের মতো চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে শেখ রাসেলের ৫৭তম জন্মদিবস। সোমবার সকাল ৭টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তক অর্পণ করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বি, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার বজলার রশিদ সনুসহ অন্যরা। পরে শেখ রাসেল শিশু প্রশিণ ও পুনর্বাসন কেন্দ্রের প থেকে পুষ্পস্তক অর্পণ করা হয়। এরপর একে একে শিবগঞ্জ পৌরসভা, উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, ছাত্রলীগ, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, স্কুল কলেজ ও পেশাজীবীসহ বিভিণ্ন সংগঠন এবং সর্বস্তরের জনতা শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তক অর্পন করেন। পরে উপজেলা প্রশাসন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় উপজেলা পরিষদ সভাকে শেখ রাসেল দিবস ২০২১ উপলে উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা ও সেমিনারের আয়োজন করা হয়। পরে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এদিকে শেখ রাসেল শিশু প্রশিণ ও পুনর্বাসন কেন্দ্র চত্বরে দোয়া, মিলাদ মাহফিল, কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বির সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাসের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এর আগে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদণি শেষে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়।
ভোলাহাট


অন্যদিকে আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান, ভোলাহাটে শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় বিভিন্ন কর্মসূচি পালিত হয়।
১৮ অক্টোবর সোমবার সকাল ৭ টার দিকে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ। ৯ টার দিকে কেক কাটা, সাড়ে ৯ টার দিকে জাতীয়ভাবে সম্প্রচারিত অনুষ্ঠান প্রজেক্টরের মাধ্যমে সস্প্রচার, ১১ টার দিকে শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস প্রতিপাদ্যের ওপর উপজেলা মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ভোলাহাট উপজেলা  নির্বাহী কর্মকর্তা সমর কুমার পালের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রাব্বুল হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যানের মোঃ গরিবুল্লা দবির, ভোলাহাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ রেজওয়ানুল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইয়াসিন আলী শাহ, বীর মুক্তিযোদ্ধা মোঃ তৈমুর। পরে প্রেজেন্টেশন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়িদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৮ অক্টোবর, ২০২১



, ,