প্রতীক পেয়ে প্রচারণায় মাঠে প্রার্থীরা


আসন্ন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রতীক পেয়েই নির্বাচনী প্রচারণায় মাঠে নেমে পড়েছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। সোমবার সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনে মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৮৭ জন এবং সংরক্ষিত আসনে ২২ জন  অংশগ্রহনকারী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোখলেসুর রহমান পেয়েছেন দলীয় প্রতীক নৌকা, জেলা যুবলীগের সভাপতি স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন প্রতীক পেয়েছেন মোবাইল ফোন, পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম প্রতীক পেয়েছেন নারিকেল গাছ ও ফুটবলার মোস্তাফিজুর রহমান মুকুল প্রতীক পেয়েছেন জগ।  
জেলা নির্বাচন অফিসের তৃতীয় তলার সম্মেলন কে প্রতীক বরাদ্দ দেন জেলা নির্বাচন অফিসার ও নির্বাচনের রিটার্ণিং অফিসার মোঃ মোতাওয়াক্কিল রহমান।
এদিকে নির্বাচনী প্রতীক পাওয়ার পর মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা পুরোপুরি প্রচারণা শুরু করে।
পৌর এলাকায় সরেজমিনে দেখা গেছে, মেয়র ও কাউন্সিলর প্রার্থীর সমর্থকরা রাস্তায় নেমে এসে তুমুল করতালি ও স্লোগানে মেতে উঠেছেন। দুপুর ২টার পর থেকে পৌর এলাকায় মাইকিং, পোস্টার লাগানো, মোটরসাইকেল শোডাউন ও গণসংযোগ দেখা গেছে। কেউ কেউ ভোটারদের মধ্যে প্রচারপত্র বিতরণ করে ভোট দেওয়ার অনুরোধ করছেন। কোলাকুলি আর কুশল বিনিময়ের অন্য রকম এক দৃশ্য চোখে পড়ছে সবখানে।
তবে প্রতীক পাওয়ার পর দোয়া চেয়ে প্রার্থীদের বেশি প্রচার দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।
উল্লেখ্য, আগামী দুই নভেম্বর ইভিএমে অনুষ্ঠিত হবে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচন।  এই নির্বাচনে মোট ভোটার রয়েছে ১ লাখ ৪৫ হাজার ৪শ’ ৯৭ জন। তন্মধ্যে পুরুষ ভোটার রয়েছে ৭১ হাজার ৪৩২ জন এবং মহিলা ভোটার রয়েছে ৭৪ হাজার ৬৫জন।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৮ অক্টোবর,২০২১