পিতাসহ ১২ স্বজন হারালো নতুন বর মামুন


চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দুর্গম চরাঞ্চলের নারায়ণপুর ইউনিয়নের সুর্যনারায়ণপুরের শরিফুল ইসলাম পাচু’র ছেলে মোহাম্মদ মামুন। গেল ১ আগস্ট বিয়ে করেছেন শিবগঞ্জ উপজেলার পাকা ইউনিয়নের তেররশিয়া গ্রামের হোসেন আলীর মেয়ে সেমি আরা খাতুনকে। বুধবার হোসেন আলীর বাড়িতে ছিল বিয়ে পরবর্তী অনুষ্ঠান আর শরিফুলের বাড়িতে ছিল বিয়ের আবহ। কিন্তু হটাৎ বজ্রপাতে সব আনন্দই বিষাদে পরিণত হলো।
চাঁপাইনবাবগঞ্জের সীমান্তবর্তী বিশাল পদ্মার এপার ওপার মিলিয়ে নারায়ণপুর ইউনিয়ন ও পাকা ইউনিয়ন। নারায়ণপুর থেকে পদ্মা পাড়ি দিয়ে নৌকাযোগে নতুন বউ আনতে গিয়ে মর্মান্তিকভাবে বজ্রপাতে মারা গেলেন বর মামুনের পিতা শরিফুল ইসলাম পাচুসহ বরপক্ষেরই ১৫ জন। অন্য একজন নৌকার মাঝি। এরমধ্যে ১২ জনই মামুনের পরিবারের সদস্য ও আত্মীয়। এরা হচ্ছেন, বরের পিতা শরিফুল ইসলাম পাচু (৪৪), বরের নানা তোবজুল হোসেন (৭০), নানী জামিলা বেগম (৫৮), চাচা আলম হোসেন, চাচাতো ভাই সজীব (২২), দুলাভাই সোহবুল (৩০), ফুফু বেবি (৩২), ফুফা টিপু সুলতান (৪৫), খালা লেচন বেগম (৫০), মামা সাইদুল আলী (৩৫), মামি টকি আরা বেগম (৩০), মামাতো ভাই বাবু (১৫) ও খালাতো ভাই বাবলু (২৬)।
নিহতদের মধ্যে তবজুলের বাড়ির সামনেই সারিবদ্ধ ৬টি কবরে শায়িত করা হয়েছে তোবজুলসহ পরিবারের অন্য সদস্যদের।  
একসঙ্গে পরিবারের সদস্যসহ ১২ স্বজনের মৃত্যুতে দিশেহার মামুনসহ পরিবারের বেঁচে যাওয়া অন্য সদস্যরা। বিয়ের আবহ থাকা বাড়িজুড়ে এখন শুধু কান্না আর আহাজারি। কার কান্না কে শুনবে, কে কাকে শান্তনা দেবে। এমনাবস্থা সূর্যনারায়ণপুর গ্রামজুড়ে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৪ আগস্ট, ২০২১