অবৈধভাবে চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত পারাপারের দায়ে তিনজন আটক


অবৈধভাবে চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত অতিক্রম করে ভারতে গমন ও ভারত হতে বাংলাদেশে প্রত্যাবর্তনকালে ৩ জন বাংলাদেশী নাগরিককে আটক করেছে বিজিবি। রবিবার ৫৩ বিজিবির চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়নের জহুরপুর বিওপি’র সদস্যরা সদর উপজেলার জহুরপুর সীমান্ত থেকে তাদের আটক করে।
আটককৃতরা হলেন শিবগঞ্জ উপজেলার গমের চর গ্রামের আবু গাফ্ফারির ছেলে হাবিবুর রহমান (৩৩), দশরশিয়া গ্রামের পিন্টুর ছেলে নয়ন (১৯) ও একই গ্রামের মোখলেসুুর রহমানের ছেলে রবি (১৯)।
৫৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ সুরুজ মিয়া জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার নারায়নপুর ইউনিয়নের সাতরশিয়া এলাকা দিয়ে ৩ জন বাংলাদেশী নাগরিক অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে গমন এবং রবিবার দুপুরে ভারত হতে বাংলাদেশে প্রত্যাবর্তন করার চেষ্টা করে। এসময় সীমান্ত পিলার ১৯/৭ এস হতে আনুমানিক ১০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নিয়মিত সীমান্ত টহলে নিয়োজিত থাকা জহুরপুর বিওপির টহলদল নায়েক মো. ফজলুল করীমের নেতৃত্বে অভিযান চালানো হয় এবং ওই তিন ব্যক্তিকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা গরু চরানোর উদ্দেশ্যে ভারতে প্রবেশ করেছিল।
অবৈধভাবে সীমান্ত পারাপারের দায়ে আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান লে.কর্নেল মোহাম্মদ সুরুজ মিয়া।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৫ জুলাই, ২০২১