চাঁপাইনবাবগঞ্জে বিশেষ লকডাউনের পরিবর্তে ১১ দফা বিধিনিষেধ> ৯টা-৫টা খোলা থাকবে দোকান পাট, আন্তঃ জেলা রুটে বাস চলবেনা


চাঁপাইনবাবগঞ্জে করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে উল্লেখ করে দ্বিতীয় দফায় চলমান লকডাউনের পরিবর্তে ১১ দফা বিধিনিষেধ আরোপ করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন। সোমবার সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ সাংবাদিক সম্মেলনে এ ঘোষণা দেন।
সাংবাদিক সম্মেলনে বলা হয়, চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণ উদ্বেগজনকহারে বৃদ্ধির মুখে গত ২৫ মে প্রথম দফায় সাত দিনের বিশেষ লকডাউন ঘোষাণা করা হয়। পরে লকডাউন আরেক দফায় বৃদ্ধি করে সোমবার মধ্যরাত পর্যন্ত চলমান আছে। টানা ১৪ দিনের লকডাউনে করোনা সংক্রমণের হার নিম্নগামী হওয়ায় ৮ জুন মঙ্গলবার থেকে আগামী ১৬ জুন পর্যন্ত লকডাউন শিথিল করে ১১টি বিধি নিষেধ আরোপের সীদ্ধান্ত হয়।
বিধি নিষেধের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, সকল দোকান পাট স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে। একই সময় পর্যন্ত কৃষি ও নির্মাণ শ্রমিকরা কাজ করতে পাবেন। আন্তঃ জেলা রুটে বাস চলা করবেনা। তবে, রিক্সায় ১ জন যাত্রী ও অটো রিক্সায় ২ জন যাত্রী পরিবহন করতে পারবে। সবধরণের জনসমাবেশসহ সব সাপ্তাহিক হাট বাজার বন্ধ থাকবে।
চাঁপাইনবাবগঞ্জের আম বাণিজ্য প্রসঙ্গে বলা হয়েছে, স্বাস্থ্যবিধি মেনে আম কেনা বেচা ও পরিবহন চালু থাকবে।
সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।
এরআগে চাঁপাইনবাবগঞ্জ করোনা প্রতিরোধ কমিটির সভা ও ডিজিটাল প্লাটফর্মে চাঁপাইনবাবগঞ্জের জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭ জুন, ২০২১