চাঁপাইনাবগঞ্জে নতুন করে আরো ১৮৯ করোনা শনাক্ত> নতুন মৃত্যু ৩ জন


চাঁপাইনবাবগঞ্জে করোনায় নতুন করে আরো ৩ জনের মৃত্যুর হয়েছে। এইদিন জেলায় নতুন করে আরো ১৮৯ জনের শরীরে করোনাভাইরাসে (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এরমধ্যে রয়েছে আরটি পিসিআর ল্যাব পরীক্ষায় ১০১ জন, র‌্যাপিড এ্যান্টিজেন টেস্টে ৮৫ জন ও জিন এক্সপার্ট ল্যাবে ৩ জন।  
এদিকে জেলায় নতুন করে ৩ জনের মৃত্যুর তথ্য দিয়েছে স্বাস্থ্য বিভাগ। মারা যাওয়া ৩ জনের মধ্যে ২জন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ও ১জন শিবগঞ্জ উপজেলার  বাসিন্দা। তারা রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন। এনিয়ে করোনায় চাঁপাইনবাবগঞ্জে এ পর্যন্ত মারা গেলেন ৫৯ জন।
চাঁপাইনাববগঞ্জ সিভিল সার্জন অফিস সূত্র জানিয়েছে, সোমবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আরটি পিসিআর পরীার প্রতিবেদনে বলা হয়েছে, চাঁপাইনবাবগঞ্জের ১৭১ জনের নমুনা পরীায় করোনা ধরা পড়েছে ১০১ জনের দেহে। এদিকে, স্থানীয়ভাবে করা র‌্যাপিড এ্যান্টিজেন টেস্টে ৪৭২ জনের নমুনা পরীায় ৮৫ জনের আর জিন এক্সপার্ট ল্যাবে ৩ জন । তিন টেস্টে মিলিয়ে শতকরা হিসেবে শনাক্তের হার হচ্ছে, প্রায় ২৯.২১ শতাংশ।
ওই সূত্র আরো জানায়, নতুন শনাক্ত ১৮৯ জন নিয়ে জেলায় এপর্যন্ত  ২৭৫৩ শনাক্ত হলেন। এদের মধ্যে সূস্থ হয়েছেন ১৪৬৪ জন।   জেলাজুড়ে বর্তমানে চিকিৎসাধীন রোগি এখন ১২৩৩ জন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৮ জুন, ২০২১