লকডাউন ঘোষণার দিনেই চাঁপাইনবাবগঞ্জে নতুন করে ৮২ জনের করোনা শনাক্ত> মাস্ক না পড়ায় ৩৪ জনকে জরিমানা


চাঁপাইনবাবগঞ্জে সাম্প্রতিক সময়ে উদ্বেগজনকহারে করোনা সংক্রমণ দেখা দেয়ায় মঙ্গলবার থেকে সাত দিন জেলায় সর্বাত্মক লকডাউন কর্মসুচি ঘোষণার দিনে নতুন করে ৮২জনের শরীরে করোনাভাইরাসে (কোভিড-১৯) শনাক্ত হয়েছেন। সোমবার ২০২ জনের র‌্যাপিড এন্টিজেন টেষ্টে নতুন করে ৮২ জন শনাক্ত হয়েছে। নতুন করে আক্রান্ত ৮২ জনের মধ্যে সদরের ১২, শিবগঞ্জের ২৬, গোমস্তাপুরের ৬, নাচোলে ৩৭ ও ভোলাহাট উপজেলার ১ জন রয়েছেন ।
সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী  জানান, চাঁপাইনবাবগঞ্জ ৫ উপজেলায় ২০২ জনের নমূনা র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়। এতে ৮২ জনের নমূনার পরীায় করোনা ভাইরাস শনাক্ত পাওয়া গেছে। এনিয়ে জেলায় ১৩৭৩ শনাক্ত হলেন। সোমবার নতুন করে সদরের ৩০ জন করোনা রোগী সূস্থ হয়েছেন। এনিয়ে সূস্থ হয়েছেন ১০৪৮ জন।  শনাক্তদের মধ্যে এ পর্যন্ত মারা গেছেন ২৮ জন। এদের মধ্যে করোনার দ্বিতীয় ঢেউয়ে মারা গেছেন ১৪ জন। ফলে জেলায় চিকিৎসাধীন রোগি এখন ২৯৭ জন।
এদিকে সোনামসজিদ স্থলবন্দর ইমিগ্রেশন পথে সোমবার আরও ৪ জন বাংলাদেশী করোনা নেগেটিভ সনদ নিয়ে দেশে ফিরেছেন। এনিয়ে টানা ৬ দিনে সোনামসজিদ পথে ৬৯ জন দেশে ফিরলেন। ফেরৎ সকলকে কড়া নজরদারিতে ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়রান্টাইনে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন ইমগ্রেশন কর্মকর্তা পুলিশ উপপরির্শক(এসআই) জাফর ইকবাল।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ মাস্ক না পড়ার জন্য ৩৪ জনকে ১০ হাজার ১শ’ ৫০ টাকা জরিমানা করা হয়েছে।
জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, চাঁপাইনবাবগঞ্জ ৫ উপজেলায় প্রশাসনের পক্ষে থেকে জনসচেতনতামূলক কার্যক্রম ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় মাস্ক না পড়ার জন্য চাঁপাইনবাবগঞ্জ সদরে ২১ জনকে ৪ হাজার ৫০ টাকা, শিবগঞ্জে ৩ জনকে ১ হাজার ১০০ টাকা এবং ভোলাহাটে ১০ জনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানে জনমনে সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে বিপুল সংখ্যক মানুষের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪ মে ২০২১