Business




লকডাউনের প্রথম দিন > চাঁপাইনবাবগঞ্জে মোড়ে মোড়ে পুলিশের তল্লাশি


দেশের সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জে সাম্প্রতিক সময়ে উদ্বেগজনকহারে করোনা সংক্রমণ দেখা দেয়ায় এবং ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার শংকায় স্থানীয় প্রশাসনের ১১ দফা নির্দেশনা দিয়ে সাত দিন জেলাজুড়ে সর্বাত্মক বিষেশ লকডাউন চলছে। সরকারের লকডাউনের ঘোষনার পাশাপাশি গত সোমবার দুপুরে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে স্থানীয় প্রশাসন এই লকডাউন কর্মসুচি ঘোষণা করে।
লকডাউনের প্রথম দিন সকাল থেকে দূরপাল্লার কোন বাস ছেড়ে যায়নি। অভ্যন্তরীণ রুটেও বাস চলাচল বন্ধ রয়েছে। লকডাউনের কারণে জেলা থেকে কোন ট্রেন ছেড়ে যায়নি। পণ্যবাহি ট্রাক বা যানবাহন ছাড়া অন্য যানবাহন চলাচল বন্ধ রয়েছে।
শহরে ওষুধ, মুদিখানা দোকন ছাড়া বিভিন্ন বিপনিবিতানসহ অন্যান্য দোকানপাট বন্ধ রয়েছে। সকাল থেকে মেঘলা আকাশ ও থেমে থেমে হালকা বৃষ্টির করনে রাস্তায় সাধারণ মানুষের চলাচল কম।  তেমন চোখে পড়ার মত নয়।
এদিকে লকডাউন কঠোরভাবে কার্যকরে সকাল থেকে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ও পুলিশ মাঠে তৎপর রয়েছে। চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে নওগাঁ সড়কের প্রবেশপথ সীল করে দেয়া হয়েছে। শহরের ২৭টি স্থানে পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে।
জরুরী কোন কারণ ছাড়া চলাচলকারিদের থামিয়ে জিজ্ঞাসাবাদ করার পর ফিরিয়ে দেয়া হচ্ছে। শহরে পুলিশের টহল টিমও রয়েছে।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জে করোনার সংক্রমণ রোধে ১১ দফা নির্দেশনা দিয়ে জেলা জুড়ে মঙ্গবার  রাত ১২টা থেকে আগামী এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫ মে ২০২১

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts