করোনার কারণে চাঁপাইনবাবগঞ্জে সাতদিনের সর্বাত্মক লকডাউন


দেশের সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জে সাম্প্রতিক সময়ে উদ্বেগজনকহারে করোনা সংক্রমণ দেখা দেয়ায় আজ মধ্যরাত থেকে আগামী সাত দিন সর্বাত্মক লকডাউন কর্মসুচি ঘোষণা করা হয়েছে। দুপুরে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে স্থানীয় প্রশাসন এই লকডাউন কর্মসুচি ঘোষণা করে।
চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশসকের সম্মেলন কক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ জানান, গেল এক সপ্তাহ ধরে চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণের হার শতকরা ৫০ ভাগেরও অধিক। যা জাতীয় সংক্রমণের ৫ গুনেরও বেশি। সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারত থেকে বাংলাদেশীগন প্রবেশ করছেন। এর ফলে ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে। প্রেক্ষিতে আগামী ৭ দিন চাঁপাইনবাবগঞ্জজুড়ে সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হলো।
লকডাউনের ফলে চাঁপাইনবাবগঞ্জে রোগী, জরুরী পণ্য ও সেবা পরিবহন ছাড়া সকল প্রকার যানবহন বন্ধ থাকবে। চাঁপাইনবাবগঞ্জ- রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ নওগাঁ রুটে যান চলাচল করবেনা। সব বাজারের দোকানপাট ও সাপ্তাহিক হাট বন্ধ থাকবে।
আমের বাজার ও আড়ত পৃথক পৃথক যায়গায় ছড়িয়ে দিয়ে আমের বেচা কেনা করা যাবে।
সাংবাদিক সম্মেলনে অন্যান্যের উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরীসহ প্রশাসনের কর্মকর্তারা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪ মে ২০২১