লকডাউনের দ্বিতীয় দিন > চাঁপাইনবাবগঞ্জে নতুন করে আরো ৩৩ জনের করোনা শনাক্ত


করোনা সংক্রমণের উর্দ্ধোগতি ও ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার শংকায় জেলাজুড়ে বিশেষ লকডাউন ঘোষণার দ্বিতীয় দিনে চাঁপাইনবাবগঞ্জে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৩৩ জন।
সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, বুধবার রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ ল্যাব থেকে আসা ৫৬ টি নমূনার পরীক্ষায় ৩৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত পাওয়া গেছে। এনিয়ে জেলায় ১৫৩৭ শনাক্ত হলেন। এদের মধ্যে সূস্থ হয়েছেন ১০৮৩ জন।
সিভিল সার্জন আরও জানান, জেলায় মারা গেছেন ২৮ জন। জেলাজুড়ে বর্তমানে চিকিৎসাধীন রোগি এখন ৪২৬ জন।
লকডাউনের দ্বিতীয় দিনে সকাল থেকে চাঁপাইনবাবগঞ্জ শহরের প্রধান প্রধান মার্কেটসহ উপজেলা সদরের মার্কেটগুলো বন্ধ ছিল। শহরের নিউ মার্কেট, কাব সুপার মার্কেট, আব্দুল মান্নান সেন্টু মার্কেট, শহীদ সাটু হল মার্কেট ঘুরে দেখা গেছে এই মার্কেটগুলোর প্রধান ফটকেই ঝুলছিল তালা।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের ঘোষিত লকডাউন কর্মসুচির ১১ দফা বিধি নিষেধের ফলে চাঁপাইনবাবগঞ্জের আন্তঃ জেলা রুটে যাত্রীবাহী যান চলাচল করেনি। চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে নওগাঁ সড়কে পুলিশ চৌকি বসিয়ে সীল করে দেয়ায় এই দু’ সড়কে যাত্রীবাহী যান চলাচল করেনি। যান চলাচল নিয়ন্ত্রিত করতে সকাল থেকেই পুলিশ তৎপর ছিল। চাঁপাইনবাবগঞ্জের প্রবেশদ্বারসহ ২৭ টি গুরুত্বপুর্ণ পয়েটে পুলিশ অবস্থান নিয়ে কাজ করেছে। জরুরী প্রয়োজন ছাড়া বের হওয়া মানুষকে বাড়ি ফিরিয়ে দেয়া হয়েছে।
এদিকে, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন মানুষকে লকডাউন ও স্বাস্থ্য বিধি অনুসরণ করাতে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সমন্বয়ে মোবাইল কোট পরিচালনা করেছে। এ  সময় চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় মোবাইল কোর্ট মাস্ক না পরা ও স্বাস্থ্যবিধি অনুসরণ না করার জন্য জরিমানা করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬ মে ২০২১