Business




চাঁপাইনাববগঞ্জে করোনা সংক্রমণের উর্ধ্বোগতি থামছেই না > নতুন শনাক্ত ৯৩ জন


লকডাউনের মাঝেও চাঁপাইনবাবগঞ্জে থামছেই না করোনা সংক্রমণের উর্ধ্বোগতি। করোনা সংক্রমণ উদ্বেগকজনকহাবে বেড়ে যাওয়ার মুখে স্থানীয় প্রশাসনের ঘোষণা করা লকডাউনের শেষ দিকে আবারও বাড়তে শুরু করেছে সংক্রমণ। গতকাল রবিবার আরো ৪৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মাত্র ৬৩ জনের নমুনা পরীক্ষায় এই শনাক্ত হয়। যা শতকরা হিসেবে ৭১ ভাগ সংক্রমণ। এরআগে শনিবার শনাক্তের শতকরা হার ছিল ৫৭ ভাগ ও শুক্রবার ৩৪ ভাগ।
চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন অফিস সূত্র জানিয়েছে, সর্বশেষ রবিবার সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে ৬৩ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। এতে ৪৫ জনের দেহে ধরা পড়ে করোনা ভাইরাস। এদিকে, একইদিন র‌্যাপিড অ্যান্টিজেন্ট টেস্টে ও জিন এক্সপোর্ট ল্যাবে ২১৩ টি নমূনার পরীক্ষায় ৪৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত পাওয়া গেছে। এনিয়ে রাজশাহী ল্যাবে, এ্যান্টিজেন ও ও জিন এক্সপোর্ট পরীায় করোনা শনাক্তের পরিমাণ দাঁড়ালো ৯৩ জনে।
এরআগে, শনিবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে ১৮৮ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। এতে ১০৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যা শতকরা হিসেবে প্রায় ৫৭ ভাগ। অথচ আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিলো শতকরা ৩৪ ভাগ। অন্যদিকে স্থানীয় প্রশাসনের ঘোষণা করা বিশেষ লকডাউনের কারণে চাঁপাইনবাবগঞ্জ রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ নওগাঁ সড়ক বন্ধ থাকাসহ জেলার ভেতর যাত্রীবাহী বাস চলাচল ছিলনা। প্রধান প্রধান মার্কেটগুলো বন্ধ ছিল। তবে, রবিবার শহরে মানুষের উপস্থিতি ছিল আগের তুলনায় বেশি। শহরে চোখে পড়ার মত রিক্সা ও অটো রিক্সা চলাচল করছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০ মে, ২০২১

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts