উদ্বেগজনক চাঁপাইনবাবগঞ্জের করোনা পরিস্থিতি ॥ নতুন মৃত্যু ৩ জন, শনাক্ত ৭২ জন

চাঁপাইনবাবগঞ্জে হটাৎ করে উদ্বেগজনকহারে বাড়ছে করোনা রোাগীর ও মৃত্যুর সংখ্যা। গত দু’ তিন দিন ধরে সংগ্রহ করা নমুনার পরীক্ষায় করোনা শনাক্ত হচ্ছেন ৫০ ভাগেরও বেশি মানুষ। বৃহস্পতিবার নতুন করে ৩ জনের মৃত্যু সংবাদ পাওয়া গেছে। এইদিন জেলায় নতুন শনাক্ত হয়েছে ৭২ জন। চাঁপাইনবাবগঞ্জের করোনার এই পরিস্থিতিতে জনসচেতনতা সৃষ্টিতে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা শহরের বিভিন্ন এলাকায় স্বাস্থ্যবিধি অনুসরণের আহবান জানিয়ে সতর্কবার্তা প্রচার করছে।
চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন অফিস সূত্র জানিয়েছে, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল পিসিআর ল্যাবে পাঠানো ১১৮ জনের নমুনা পরীক্ষায় ৫১ জনের দেহে ধরা পড়ে প্রাণঘাতি করোনা ভাইরাস। বৃহস্পতিবার শনাক্তের প্রতিবেদন আসে। এদিকে, একইদিন এ্যান্টিজেন পরীক্ষায় আরো ২১ জনের করোনা শনাক্ত হয়। এই ২১ জনের মধ্যে রয়েছে গোমস্তাপুরে ৬ জন, শিবগঞ্জে ১১ জন ও নাচোলে ৪ জন। এনিয়ে রাজশাহী ল্যাবে ও এ্যান্টিজেন পরীক্ষায় করোনা শনাক্তের পরিমাণ দাঁড়ালো ৭২ জনে। বৃহস্পতিবার রাত ১০ টা পর্যন্ত আসা প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।
ওই সূত্র জানিয়েছে, এ্যান্টিজেন পরীক্ষায় চাঁপাইনবাবগঞ্জ সদর আরো ৪ জন শনাক্তের কথা শোনা গেছে। সে হিসেবে শনাক্তের সংখ্যা আরো বাড়বে।
সিভিল অফিস সুত্র জানায়, প্রাপ্ত প্রতিবেদন অনুযায়ী জেলা এপর্যন্ত করোনা শনাক্ত হলেন ১ হাজার ২১৬ জন।
এদিকে, করোনা শনাক্তের হার বৃদ্ধির সঙ্গে সঙ্গে চাঁপাইনবাবগঞ্জে মৃত্যুর মিছিলে নতুন করে যুক্ত হচ্ছেন মানুষ। বৃহস্পতিবারের প্রতিবেদনে জেলায় নতুন করে ৩ জনের মৃত্যুর তথ্য দিয়েছে স্বাস্থ্য বিভাগ। মারা যাওয়া তিন জনের ২ জন রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ও একজন চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে মারা গেছেন। এনিয়ে করোনায় চাঁপাইনবাবগঞ্জে এ পর্যন্ত মারা গেলেন ২৫ জন।
চাঁপাইনবাবগঞ্জে করোনার এই উদ্বেগজন পরিস্থিতিতে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার পক্ষ থেকে জন সচেতনতা সৃষ্টিতে মাইকযোগে প্রচার চালানো হচ্ছে। শহর ও শহরতলীতে এই প্রচারণা চালানো হচ্ছে গত দু’ দিন ধরে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২০-০৫-২১


,