রমজানে চাঁপাইনবাবগঞ্জে সব মসজিদে আসর ছাড়া আজান হবে একই সময়ে


চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলার প্রতিটি মসজিদে আসন্ন পবিত্র রমজান মাসে আসর নামাজের আজান ছাড়া অন্য সব নামাজের আজান একই সময় ও ইফতার একই সময়ে করার সিন্ধান্ত নেয়া হয়েছে। আজ চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ইমাম সম্মেলনে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন যৌথভাবে আয়োজিত ইমাম সম্মেলনে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র নজরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক আবুল কালাম আজাদদ, চাঁপাইনবাবগঞ্জ কামিল মাদ্রাসার অধ্য ড. মোহা. এমরা হোসেন, নামোশংকরবাটি হেফজুল উলুম কামিল মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা মো. গিয়াস উদ্দিন, উপর নিমগাছী জেসামিয়া ইসলামিয়া মাদ্রাসা জামে মসজিদের ইমাম ও মুহতামিম হাফেজ ক্বারী মাওলানা মো. মাহবুবুর রহমান, মুনসেফপুর ফাজিল মাদ্রাসার অধ্য ও সেন্ট্রাল জামে মসজিদের ইমাম মাওলানা মো. হুমায়ন কবির।
সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাকিউল ইসলাম, সাবেক পৌর মেয়র মাওলানা আব্দুল মতিনসহ জেলা সদরের মাদ্রাসার অধ্য সহ ইমাম-মুয়াজ্জিনগণ।
চাঁপাইনবাবগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক আবুল কালাম আজাদ জানান, সম্মেলনে চাঁপাইনবাবগঞ্জের ৪৫টি ইউনিয়ন ও ৪ টি পৌরসভার বিভিন্ন মসজিদের ইমাম ও জনপ্রতিনিধিরা ডিজিটাল প্লাটফর্মে যুক্ত হন। এতে আসন্ন পবিত্র রমজান মাসে চাঁপাইনবাবগঞ্জের সকল মসজিদে আসর ছাড়া অন্য সব নামাজের আজান একই সময় এবং একই সময় ইফতার করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এরআগে একেক মসজিদে মাযহাবের কারণে একেক সময় আজান এবং একেক নামাজ আদায় করা হতো। সম্মেলনে করোনা পরিস্থিতি মোকাবেলায় ইমামদের ভুমিকা রাখার আহবানও জানানো হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩১ মার্চ ২০২১