Business




আগের ভোটের অংকের সমিকরণের অবসান ঘটিয়ে শিবগঞ্জ পৌরসভায় নৌকা জয়ী

আগের ভোটের অংক (বিএনপি+জামায়াত) নিয়ে নানা সমিকরণ আর জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বেসরকারিভাবে শিবগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হলে নৌকার মাঝি সৈয়দ মনিরুল ইসলাম। বিএনপি প্রার্থী থেকে ৫ হাজার ৭৪২ ভোট বেশি পেয়ে তিনি মেয়র নির্বাচিত হন। নির্বাচনে তিনি পেয়েছেন মোট ১৫ হাজার ৭৪১ ভোট। তার কাছের প্রতিদ্বন্দ্বি বিএনপি’র ধানের শীষের প্রার্থী ওজিউল ইসলাম ওজিল পেয়েছেন ৯ হাজার ৯৯৯ ভোট। আর নির্বাচনে অপর প্রার্থী লাঙ্গল প্রতিকের আফজাল হোসেনে পেয়েছেন মাত্র ৬৩৮ ভোট।
চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার মোতাওয়াক্কিল রহমান স্বাক্ষরিত বেসরকারি ফলফল পত্রে এ তথ্য পাওয়া গেছে।
টানা কয়েক বছর ধরে বিএনপি জামায়াত নেতা দখলে থাকা শিবগঞ্জ পৌরসভার সর্বশেষ মেয়র ছিলেন নির্বাচনে আওয়ামী লীগের ‘বিদ্রোহী নেতা’। এবারের নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি তাদের দু’ দলই নতুন মূখ নিয়ে আসেন। আওয়ামী লীগ মনোনয়ন দেন সৈয়দ পরিবারের সৈয়দ মনিরুল ইসলামকে। বিএনপি মনোনয়ন দেন মিঞা পরিবারের ওজিউল ইসলাম ওজিল মিঞাকে।
১৪ ফেব্রুয়ারি রবিবার সকাল থেকে শিবগঞ্জ পৌরসভা নির্বাচন উৎসবমূখর পরিবেশে ও শান্তিপুর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন বড় ধরণে অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
পৌরসভার মোট ১৫ টি কেন্দ্র ঘুরে দেখা গেছে সকাল থেকেই ব্যাপক সংখ্যক ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। নারী ভোটারদের পাশাপাশি পুরুষ ভোটারদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মত।
কয়েকটি কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের সঙ্গে কথা বললে তারা জানান, বিকেলে ৪টার কিছু আগপর্যন্ত কেন্দ্রগুলোতে ৭০ থেকে ৭৫ শতাংশের মত ভোট কাস্ট হয়েছে।
নির্বাচন সুষ্ঠু করতে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ব্যাপক সংখ্যক আইন শৃংখলা রক্ষা বাহিনীর সদস্যরা কাজ করছেন। নির্বাচনে মেয়র পদে মাত্র ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হয়েছে নৌকা প্রতিকের সৈয়দ মনিরুল ইসলামের সঙ্গে ধানের শীষ প্রতিকের প্রার্থী ওজিউল ইসলাম ওজিলের।  


এদিকে নির্বাচন চলাকালেই দু’ প্রার্থী তাদের প্রতিক্রিয়ায় বলেছিলেন-
নৌকা প্রতিকের প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম জানান, ভোটাররা উৎসবমূখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। শান্তিপুর্ণ ভোটে তিনি জয়ের ব্যাপারে আশাবাদি। অন্যদিকে, বিএনপি’র প্রার্থী ওজিউল ইসলাম ওজিল অভিযোগ করেন, কয়েকটি কেন্দ্রে ভোটারদের শুধু ফিঙ্গার প্রিন্ট নিয়ে ভোটারদের বের করে দেয়া হচ্ছে। তিনি সুষ্ঠু নির্বাচন নিয়ে শংকা প্রকাশ করেন। তবে, নিরপেক্ষ নির্বাচনে জয়ের ব্যাপারে তিনি আশাবাদি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৪-০২-২১

,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts