Business




শীতের আভাসে জমে উঠছে চাঁপাইনবাবগঞ্জে ফুটপাতের কাপড়ের হাট

হেমন্তের হালকা শীত আর সকালে কুয়াশামিশ্রিত বিন্দু বিন্দু শিশিরের উপস্থিতি বুঝিয়ে দিচ্ছে প্রকৃতিতে শীত আসছে। এই শীতকে মোকাবিলায় চাঁপাইনবাবগঞ্জে গ্রামের দরিদ্র মানুষরাও প্রস্তুতি নেওয়া শুরু করেছে। আর এই প্রস্তুতির অন্যতম হলো গরম কাপড় কেনা।
শীতের আগমনে সরগরম হয়ে ওঠেছে চাঁপাইনবাবগঞ্জে ফুটপাতের কাপড়ের হাট। ভ্যান গাড়ীতে করে হরেক রকম পোশাক নিয়ে রাস্তার পাশের ফুটপাত দখল করে বসে এই হাট। শীতের কাপড় কিনতে চাঁপাইনবাবগঞ্জে রেল স্টেশন বাজার, কোর্ট বাজার, শহরের নিউ মার্কেট ও শহীদ সাটুহল মার্কেটের সামনে ফুটপাতের ক্রেতাদের ভিড় এই হাটে। তবে ফুটপাতে বড়দের চেয়ে ছোট ছেলে মেয়েদের বেশী গরম কাপড় বেচা-বেনা হচ্ছে।
অল্প আয়ের লোকজন ইচ্ছে থাকলেও বড় বড় মার্কেট বা শপিংমল গুলোতে যেতে পারে না। তাদের একমাত্র ভরসা শহর বা মফস্বল শহরের ফুটপাতে গড়ে ওঠা কাপড়ের এ হাট। শীতের আগমনের আগে তাই সরগরম হয়ে ওঠে ফুটপাতের এই দোকানগুলো। এখানে সব বয়সী মানুষের সুয়েটার, জ্যাকেট ও গেঞ্জি বিক্রি করা হয়। এদিকে ফুটপাতের কাপড়ের দাম কম হওয়ায় কয়েক দিন ধরে সকাল থেকে রাত পর্যন্ত  চলছে বেজা-কেনা।
চাঁপাইনবাবগঞ্জ নিউ মার্কেটের সামনে ফুটপাত ব্যবসায়ীরা জানান, ফুটপাতের দোকানে কম দামে কিনতে পারায় মানুষ তাদের দোকানে আসছেন। নিজেদের দোকানে খুচরা বিক্রি করে তারা লাভবান হচ্ছেন।চলতি নভেম্বর থেকে জানুয়ারি এই তিন মাস কেনাবেচা জমজমাট থাকে বলে জানান তারা।
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার আলীনগরের আসিফ আহসান জানান, ফুটপাতের এই কাপড়গুলোর কোয়ালিটি ভালো। শুধুমাত্র ফুটপাত থেকে তারা কেনায় এক থেকে দেড়শ টাকা কমে কিনতে পারছেন।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১-১১-২০

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts