চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ইতিহাস ঐতিহ্যর সংগ্রহশালা উদ্বোধন

১৯০৩ সালে প্রতিষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ইতিহাস ঐতিহ্যর সংগ্রহশালা উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার পৌর ভবনে এক অনুষ্ঠানে ফলক উন্মোচনের মাধ্যমে সংগ্রহশালা উদ্বোধন করেন মেয়র নজরুল ইসলাম।
সংগ্রহশালা উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌর নির্বাহী প্রকৌশলী সাদিকুল ইসলাম, শহর সমন্বয় কমিটি (টিএলসিসি) সদস্য বীর মুক্তিযোদ্ধা মনিম উদ দ্দৌলা চৌধুরী, আমিনুল ইসলাম সেন্টু, আব্দুল হান্নান প্র্রমুখ। উপস্থিত ছিলেন, সদর আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক পৌর চেয়ারম্যান লতিফুর রহমান, প্যানেল মেয়র সাইদুর রহমান, কাউন্সিলর জিয়াউর রহমান আরমান, মতিউর রহমান, মইদুল ইসলাম, জাহাঙ্গীর কবীর, এনমুল হক,মাসকুরা বেগম, পৌর সচিব মামুনুর রশিদসহ গন্যমান্য ব্যাক্তিবর্গ।
বক্তরা পৌর এলাকার অতীত ও অতীতে এর বিভিন্ন কর্মকান্ড নিয়ে স্মৃতিচারণ করেন। যারা এই পৌরসভা গড়ে তুলতে অবদান রেখেছেন তাদের প্রতি সম্মান জানিয়ে তারা বলেন,পথ চলতে শুরু করা সংগ্রহশালাকে সমৃদ্ধ করা হবে। আধুনিক যাদুঘরের আদলে গড়ে তোলা হবে। এটি দেখেই যেন চাঁপাইনবাবগঞ্জের কৃষ্টি,ইতিহাস,সংস্কৃতিকে চেনা যায় তেমনভাবে গড়ে তোলা হবে।
উল্লেখ্য,পৌর ভবনের নীচতলায় একটি কক্ষে শুরু হওয়া সংগ্রহশালায় রয়েছে বিভিন্ন দলিল,পুরস্কারের রেপ্লিকা,পূর্বের মেয়র ও চেয়ারম্যানদের ছবি,পৌরসভার ব্যবহৃত প্রাচীন বিভিন্ন যন্ত্রপাতি স্টেশনারী সামগ্রী,যানবাহন প্রমুখ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৯-১১-২০