Business




দু’ প্রভাবশালীর তৎপরতার বহিঃপ্রকাশ ॥ শিবগঞ্জে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে ৫ জন আহত, ব্যাপক ভাঙ্গচুর

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে মঙ্গলবার উন্নয়ন প্রকল্পকে নিয়ে দ্বন্দ্বের জের ধরে ছাত্রলীগের দু’ গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে শিবগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ৫ জন আহত হয়েছে। সংঘর্ষে উপজেলা পরিষদের একটি ঘরের আসবাবপত্র ও কয়েকটি মটর সাইকেল ভাঙ্গচুরের ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, শিবগঞ্জ উপজেলা পরিষদে স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের উপস্থিতিতে মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভায় আওয়ামী লীগ নেতা ও মনাকষা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা শাহাদাৎ হোসেন খুবররমের সঙ্গে এলাকার উন্নয়ন প্রকল্প নিয়ে আওয়ামী লীগ নেতা ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়ার কথা কাটাকাটি হয়। এ পর্যায়ে দুপুর সোয়া দু’টার দিকে মির্জা শাহাদাৎ হোসেন খুররম সভা ত্যাগ করে বেরিয়ে চলে আসলে উপজেলা পরিষদ চত্বরে অবস্থান করা ছাত্রলীগের দু’ গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। সংঘর্ষে শিবগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী রাজসহ ছাত্রলীগের ৫ নেতা কর্মী আহত। সংঘর্ষ চলাকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষের পাশের একটি কক্ষের আসবাবপত্র ও উপজেলা পরিষদের সামনে থাকা প্রায় ১০টি মটর সাইকেল ভাঙ্গচুর করা হয়। সংঘর্ষ চলাকালে ব্যাপক ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।
খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইনের নেতৃত্বে ব্যাপক সংখ্যক পুলিশ ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংসদ সদস্য, পৌর মেয়র ও উপজেলা চেযারম্যানকে নিরাপত্তা দিয়ে বাড়ি পৌছে দেন। এ ঘটনাকে ঘিরে শিবগঞ্জে বিবদমান দু’ গ্রুপের মধ্যে উত্তেজন বিরাজ করছে।
তবে অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন জানান, বড় ধরণের সংঘর্ষের ঘটনা ঘটেনি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
এদিকে, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ ওসি শামসুল আলম শাহ জানান, রাত পর্যন্ত সাড়ে ৯ টা পর্যন্ত থানায় কোন পক্ষই অভিযোগ দায়ের করেনি। অভিযোগ দায়ের করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
স্থানীয় সুত্রগুলো জানিয়েছে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার প্রভাবশালী দু’ ব্যক্তির কর্তৃত্বের দ্বন্দ্বকে ঘিরে চলে আসা দীর্ঘদিনের উত্তেজনার একটা বহিঃপ্রকাশ। উভয় গ্রুপের মারমুখি আচরণ ও আসন্ন শিবগঞ্জ পৌরসভা নির্বাচনকে ঘিরে আধিপত্যের মহড়াকে ঘিরে আত্মংক বিরাজ করছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৭-১০-২০

,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts