চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড আ.লীগের ঘোষিত কমিটি বাতিলের দাবি

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কাউন্সিলরদের মতামতকে উপেক্ষা করে অগঠনতান্ত্রিকভাবে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ শহরের একটি হোটেলে ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক সাংবাদিক সম্মেলনে এই অভিযোগ করেন। ঘোষিত কমিটিকে বিতর্কিত উল্লেখ করে তা বাতিলের দাবি জানান।
সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে আব্দুর রাজ্জাক অভিযোগ করেন, গত রবিবার দ্বারিয়াপুর ট্রাক টার্মিনালে ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য প্রার্থিতা আহবান করলে অনেক সাড়া দেন। সম্মেলনের কাউন্সিলররা নির্বাচনের মাধ্যমে নেতা নির্বাচনের দাবি জানান। কিন্তু পৌর আওয়ামী লীগের সভাপতি শরিফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান কাউন্সিলরদের মতামকে উপেক্ষা করে নতুন নেতার নাম ঘোষণা করেন।
সংবাদিকদের এক প্রশ্নের জবাবে আব্দুর রাজ্জাক বলেন, ‘ওই সম্মেলনে সভাপতি পদে তিন জন প্রার্থী থাকলেও তারা একমত হয়ে সফিকুল ইসলামকে সমর্থন জানান। কিন্তু সাধারণ সম্পাদক পদে দু’জন প্রার্থী ঐক্যমতে না পৌছে কাউন্সিলরদের ভোটে সাধারণ সম্পাদক নির্বাচনের দাবি জানানো হলেও পৌর নেতৃবৃন্দ তা না করে নাসিরুল ইসলাম নাসিমকে সাধারণ সম্পাদক ঘোষণা করে চলে আসেন’। ঘোষিত কমিটিকে বির্তকিত উল্লেখ করে তা বাতিলের দাবি জানানো হয় সংবাদিক সম্মেলন থেকে।
সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তাজিবুর রহমান, সম্মেলনের সাধারণ সম্পাদক প্রার্থী কাইমুর রহমান।
এদিকে এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান বলেন,‘সামগ্রিক বিচার বিশ্লেষন ও গঠনতান্ত্রিকভাবেই কমিটি ঘোষণা দেয়া হয়েছে। কাউন্সিলররা কেউই নির্বাচনের দাবি করেননি’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৭-১০-২০