ফাঁসি ফাঁসি খেলতে গিয়ে ফাঁসিতেই মারা গেল শিশু ঈশিতা


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার রসুলপুর গ্রামে ফাঁসি ফাঁসি খেলতে গিয়ে গলায় ফাঁস লেগে মর্মান্তিকভাবে মারা গেছে ৯ বছরের শিশু কন্যা সুলতানা ঈশিতা। বুধবার বিকেলে গলায় ওড়নার প্যাচ লাগানো অবস্থায় পুলিশ ঈশিতার মরদেহ উদ্ধার করে।
শিবগঞ্জ থানার উপ পরিদর্শক আবু সাইদ ও স্থানীয়রা জানান, রসুলপুর গ্রামের ওযুধ ব্যবসায়ী মোকসিদুল রহমান মনির সঙ্গে তার স্ত্রী শাহনাজ বেগমের বিবাহ বিচ্ছেদ হলে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী ঈশিতা ও তার ৫ বছরের ছোট ভাই মোসাদ্দেক হোসেন শাহীন বাবার বাড়িতে বসবাস করতো। ব্যবসায়ী মনির অন্যান্য দিনের মত ছেলে ও মেয়েকে বাড়িতে তালাবদ্ধ রেখে শিবগঞ্জ বাজারের ওষদের দোকানে চলে গেলে ঈশিতা ও শাহীন ভারতীয় টিভি চ্যানেলে দেখা ঘটনার আলোকে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁসি ফাঁসি খেলা খেলতে গিয়ে খাট থেকে পা নিচে পড়ে গেলে গলায় ওড়না ফাঁস বেধে যায়। ঈশিতা ওড়ানাসহ ঝুলে গেলে শাহীন চিৎকার শুরু করলে প্রতিবেশিরা ছুটে এসে পুলিশকে খবর দেয়।
উপ পরিদর্শস আবু সাইদ বলেন, ‘খাট থেকে পা সরে গেলে ওড়নায় প্যাঁচ লেলে তার মৃত্যু হয়। মরদেহ উদ্ধারের পর ময়না তদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি ইউডি মামলা দায়ের হয়েছে’।
এদিকে, ঈশিতার মর্মান্তিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। ঈশিতা চাঁপাইনবাবগঞ্জ নাচোল উপজেলার এশিয়ান প্রিক্যাডেট স্কুলের ৫ম শ্রেণীর শিক্ষার্থী ছিল।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮-১০-২০

,