Sidebar Ads




শিবগঞ্জ ও ভোলাহাটে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

দুর্যোগ ঝুঁকি হ্রাসে সুশাসন নিশ্চিত করবে টেকসই উন্নয়ন’ এই প্রতিপাদ্যে- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও ভোলাহাটে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।  দিবসটি উপলক্ষে শিবগঞ্জে  র‌্যালি, মহড়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।
মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের যৌথ আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে পুনরায় সেখানে গিয়ে মহড়ায় মিলিত হয়। দুর্যোগ ঝুঁকি হ্রাসে শিবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মহড়া প্রদর্শনের আয়োজন করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও সাকিব আল-রাব্বির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, পৌর মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, উপজেলা স্কাউটসের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, উপজেলা এনজিও ফোরাম সভাপতি তোহিদুল আলম টিয়া, ছত্রাজিতপুর আলাবক্স মেমোরিয়াল ডিগ্রি কলেজের অধ্যক্ষ আতাউর রহমান, উপজেলা ছাত্রলীগ সভাপতি রিজভী আলম রানা।
ভোলাহাট
এদিকে  আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে র‌্যালী, মহোড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আয়োজনে সকালে একটি র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে আবার একই স্থানে এসে উপজেলা হল রুমে আলোচনা সভায় মিলিত হয়।
পরে ফায়ার সার্ভিসের মহড়া প্রদর্শিত হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মশিউর রহমান, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল খালেক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মুক্তিযোদ্ধা তৈমুর রহমান, জামবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুসফিকুল ইসলাম তারা, ফায়ার সার্ভিসের ইনচার্জ শামসুল হক সরকার উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান সরদার প্রমূখ।
দুর্যোগ ঝুঁকি হ্রাসে বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত আলোচনা করেন বক্তারা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩-১০-২০


, ,
Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts