চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

‘দুর্যোগ ঝুঁকি হ্রাসে সুশাসন, নিশ্চিত করবে টেকসই উন্নয়ন-এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে  মঙ্গলবার আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। সকালে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মঞ্জরুল হাফিজ।
এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী,  অতিরিক্ত  জেলা ম্যাজিস্ট্রেট জাকিউল ইসলাম, জেলা মৎস কর্মকর্তা ড. আমিমুল এহসান, মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা হাসানুজ্জামান ফৌজদার, জেলা তথ্য অফিসার ওয়াহিদুজ্জামানসহ সরকারি কর্মকর্তা ও উপকারভোগীরা।
আলোচনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান হিসেবে কাবিটা কর্মসূচির আওতায় চাঁপাইনবাবগঞ্জে নির্মাণ করা ২০০ টি দুর্যোগ সহনীয় গৃহের উদ্বোধন করা হয়। নির্মাণ করা গৃহগুলোর মধ্যে রয়েছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৫৬ টি এবং শিবগঞ্জ, গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাট উপজেলায় ৩৬ টি করে। প্রতিটি গৃহ নির্মাণে ব্যয় হয়েছে ২ লাখ ৯৮ হাজার টাকা করে।
গোমস্তাপুর

এদিকে আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান, ‘দুর্যোগ ঝুঁকি হ্রাসে সুশাসন নিশ্চিত করবে টেকসই উন্নয়ন’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহযোগিতায় সকালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নুহু, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন, ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা হাবিবুর রহমান, মুক্তিযোদ্ধা আকতার আলী খাঁন কচি, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার আব্দুল আজিজ,শিক্ষক প্রতিনিধি ইলিয়াস হোসেন প্রমুখ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩-১০-২০



,