Business




করোনার বিস্তর থাবায়ও চাঁপাইনবাবগঞ্জের মানুষের মুখে নেই মাস্ক > ৪৩ জনকে জরিমানা

চাঁপাইনবাবগঞ্জে গেল ১০ থেকে ১৫ দিনে করোনা সংক্রমণ আশংকাজনকহারে বৃদ্ধি পেলেও স্বাস্থ্য বিধি অনুসরণে মানুষের উদাসিনতা প্রকটভাবে দেখা যাচ্ছে। এপ্রিলের ২০ তারিখে চাঁপাইনবাবগঞ্জে প্রথম করোনা রোগী শনাক্তের পর রোগী শনাক্তের হার দেশের অন্যান্য জেলার তুলনায় অনেক ভাল থাকলেও গেল ১০ দিনে তার মারাত্মক অবনতি ঘটেছে। চাঁপাইনবাবগঞ্জের মোট আক্রান্ত ২৯১ জনের অর্ধেকই আক্রান্ত হয়েছে এই ১০ দিনে। প্রতিদিনই চাঁপাইনবাবগঞ্জের বহু মানুষের দেহে ধরা পড়ছে করোনা ভাইরাস। এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ উপজেলায় অনেক মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জে গত শুক্রবার একদিনে রেকর্ড পরিমাণ ৫০ জনের দেহে করোনা শনাক্তের প্রতিবেদন আছে। ওই দিন (শুক্রবার) প্রথমে ৪৩ জনের করোনা শনাক্তের পতিবেদন আসলেও রাতে পরের দফায় আরো ৭ জনের দেহে করোনা ভাইরাস শনাক্তের প্রতিবেদন আসে।
চাঁপাইনবাবগঞ্জের স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্টরা সাম্প্রতিক সময়ে করোনা শনাক্তকে ‘আশংকাজনক’ হিসেবে দেখছেন। খোদ চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এজেডএম নূরুল হক শনিবার একটি অনলাইন মিটিং-এ বলেছেন, আমরা খুবই স্পর্শকাতর সময় পার করছি। দিন দিন অবস্থা আরো খারাপ হচ্ছে’।
এদিকে করোনা সংক্রমণ বৃদ্ধির মুখে  আগে থেকে প্রস্তুত চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ১৫ শয্যারসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোর প্রতিটিতে ৫ শয্যার আইসোলেশন ওয়ার্ডর গুলোর প্রতি বাড়তি নজর দেয়া হচ্ছে বলে স্বাস্থ্য বিভাগ সূত্র জানিয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ জেলাজুড়ে করোনা সংক্রমণ বৃদ্ধি পেলেও মানুষের মধ্যে স্বাস্থ্য বিধি অনুসরণের পরিবর্তে অনেককেই স্বাস্থ্য বিধি না মেনে চলতে দেখা যাচ্ছে।
স্বাস্থ্য গবেষকদের তথ্য অনুযায়ী, করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পেতে স্বাস্থ্য বিধি তথা সামাজিক দূরত্ব বজায় রাখা, ঘন ঘন সাবান দিয়ে হাত ধোয়া ও মাস্ক ব্যবহারের উপর গুরুত্ব দেয়া হচ্ছে। এসময় সংশ্লিষ্টরা যথাযথ প্রক্রিয়ায় মাস্ক ব্যবহারকেই বেশি গুরুত্ব দিচ্ছেন।
স্বাস্থ্য গবেষকদের এই গুরুত্বকে তোয়াক্কা করছেননা চাঁপাইনবাবগঞ্জের অনেক মানুষ। করোনার হটস্পটের দিকে চাঁপাইনবাবগঞ্জ ধাবিত হলেও অনেক মানুষই মাস্ক ব্যবহার করছেননা। বিনা মাস্ককে যেখানে সেখানে যাতায়াত করছেন। জেলা প্রশাসন ও পুলিশের অভিযান থেকে এমন তথ্য পাওয়া যাচ্ছে।
গাম্প্রতিক সময়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশসান ও পুলিশ পৃথক পৃথকভাবে অভিযান চালিয়ে বহু মানুষকে মাস্ক না ব্যবহার করার দায়ে অর্থদন্ড করেছে। শনিবারও চাঁপাইনবাবঞ্জে প্রশাসনের অভিযান পরিচালিত হয়েছে।
জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, শনিবার দিনভন চাঁপাইনবাবগঞ্জ পুলিশ মাস্ক ব্যবহার না করার দায়ে ৪৩ জনকে আটক করে। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে সোপার্দ করা হলে প্রত্যেককে ২০০ টাকা করে অর্থদন্ড প্রদান করা হয়।
করোনা প্রতিরোধে মাস্ক অত্যান্ত গুরুত্বপুর্ণ উল্লেখ করে জেলা প্রশাসনের ওই সূত্র জানিয়েছে, মানুষকে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে প্রশাসনের অভিযান অব্যহত থাকবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৯-০৭-২০

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts