১৩-১৪ দিন আগে নেয়া নমুনার অবশেষে আসল ফলাফল ॥ আরো ১৭ জন আক্রান্ত চাঁপাইনবাবগঞ্জে

চাঁপাইনবাবগঞ্জে শুক্রবার নতুন করে আরো ১৭ জনের দেহে করোনা ভাইরাস শনাক্তের প্রতিবেদন এসেছে। ১৩/১৪ দিন আগে নেয়া নমুনা ঢাকার সাভারস্থ প্রাণী সম্পাদ অধিদপ্তরের পিসিআর ল্যাবে পাঠানোর পর অবশেষে আসা প্রতিবেদনে এই ১৭ জন আক্রান্তের তথ্য পাওয়া গেলে। এনিয়ে গেল চার দিনে চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলায় ৭৩ জনের দেহে করোনা শনাক্ত হলো।
চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, ঢাকার সাভারস্থ প্রাণিসম্পদ বিভাগের গবেষণা ল্যাব থেকে শুক্রবার ২৮১ জনের নমুনার ফলাফল এসেছে। তাদের মধ্যে ১৭ জনের দেহে ধরা পড়েছে করোনা ভাইরাস। তিনি জানান, ২৮১ জনের নমুনা গেত ২৪ জুন থেকে ২৮ জুন পর্যন্ত তারিখে পাঠানো হয়েছিল। এতোদিন এই প্রতিবেদন আটকে ছিল।
সিভিল সার্জন অফিস সূত্র জানিয়েছে, নতুন করে শনাক্ত ১৭ জনের মধ্যে ১০ জন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার, শিবগঞ্জ উপজেলা ও নাচোল উপজেলায় ৩ জন করে ও ভোলাহাট উপজেলায় ১ জন রয়েছেন। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, প্রকৌশলী, ব্যাংকার, শিক্ষক, কৃষক ও গৃহীনি রয়েছেন।
এর আগে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল পিসিআর ল্যাব থেকে তিনদিনে ৫৬ জনের দেহে করোনা ভারাইস ধরা পড়ে।
সিভিল সার্জন অফিস সূত্র জানিয়েছে, করোনা প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকে এ পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে করোনা শনাক্ত হযেছে ১৭৪ জনের দেহে। এরমধ্যে ৯১ জন সুস্থ হয়েছেন।
সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল ইসলাম চৌধুরী জানান, করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্য বিধি অনুসরণে বিকল্প নেই। তিনি সবাইকে স্বাস্থ্য বিধি অনুসরণ করার আহবান জানান।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১০-০৭-২০

,