Business




শিবগঞ্জের নির্মাণ শ্রমিক ॥ করোনা নিয়েই ওর ১১ দিন

চাঁপাইনবাবগঞ্জে নতুন করে সোমবার আরো একজনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। আগের ১৫ জনের দেহে করোনা ভাইরাস ধরা পড়ার পর নতুন আক্রান্ত ব্যক্তি শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের সাহাপাড়ার। পেশায় নির্মাণ শ্রমিক ওই যুবক নোয়াখালি জেলা থেকে ফিরে এসেছিলেন।
করোনা পরিস্থিতিতে দেশের বিভিন্ন স্থান থেকে প্রতিদিনি ব্যাপকহারে যে মানুষ চাঁপাইনবাবগঞ্জে ফিরে আসছেন তারমধ্যেই এসেছিলেন ওই নির্মাণ শ্রমিক। চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের ফেসবুক পেজে আপলোড হওয়া চাঁপাইনবাবগঞ্জে প্রবেশ করা মানুষের তালিকায় দেখা যায়, ওই নির্মাণ শ্রমিক গত ২৯ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জ এসেছেন। সাহাপাড়া শ্যামপুর গ্রামীণ টাওয়ারের পাশের সমির উদ্দীনের ছেলে ওই নির্মাণ শ্রমিককের সঙ্গে একই এলাকার মোশারফের ছেলেও একইদিন চাঁপাইনবাবগঞ্জে এসেছেন।
সূত্র জানিয়েছে, চাঁপাইনবাবগঞ্জ শহরের প্রবেশদ্বার দ্বারিয়াপুরে বিভিন্ন জেলা থেকে আসা মানুষদের আটকের পর নিয়ে আসা হয় চাঁপাইনবাবগঞ্জ শহরের পিটিআইতে। সেখানে কিছু পরীক্ষার পর তাদের বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়ে ছেড়ে দেয়া হয়। ওই সূত্র জানায়, একই প্রক্রিয়ায় ওই নির্মাণ শ্রমিককে বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার পরমর্শ দেয়া হয়। এরপর থেকে সে বাড়িতে ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল ইসলাম চৌধুরী চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকমকে বলেন, ‘ করোনার কোন উপসর্গ না থাকলেও যেহেতু সে বাইরের জেলা বিশেষ করে নোয়াখালী থেকে ফিরে এসেছিলেন তাই গত ৬ মে তারিখ তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ১১ মে রাতে তার করোনা ভাইরাসের পজেটিভ রির্পোট আসে’। তিনি বলেন, ‘ খোঁজ নেয়া হয়েছে। হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়ার পর থেকে সে বাড়িতেই ছিল। তার দেহে এখনও করোনার কোন উপসর্গ নেই। সে এখন পর্যন্ত সুস্থ্য রয়েছে’।
এদিকে স্বাস্থ্য বিভাগের একটি সূত্র জানিয়েছে, সাহাপাড়ার ওই নির্মাণ শ্রমিকের আগে শিবগঞ্জে একজন স্বাস্থ্যকর্মীর দেহে করোনা সনাক্ত হয়েছিল। যেহেতু ওই নির্মাণ শ্রমিক হোম কোয়ারেন্টাইনে ছিলেন। সেহেতু ধারণা করা হচ্ছে, নোয়াখালী থেকেই তিনি করোনা ভাইরাস বহন করে নিয়ে এসেছেন।
অন্যদিকে, এঘটনায় এলাকার মানুষকে আতংকিত না হয়ে নির্মাণ শ্রমিক ও তার পরিবারের সদস্যদের বাড়িতে থাকা নিশ্চিত করার উপর গুরুত্ব দিয়েছেন স্বাস্থ্য বিভাগ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১২-০৫-২০

, ,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts